২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

শীত ফ্যাশনে ব্লেজার : রঙের ঝলক

-

প্রতি ঋতুতেই ভিন্ন ভিন্নভাবে সেজে ওঠে প্রকৃতি। আর প্রকৃতির সাথে সেজে ওঠে মানুষ ও পরিবেশ। দিনবদলের সাথে বদলে যায় শীতের পোশাক। এ জন্য ফ্যাশন অনুষঙ্গ হিসেবে শীতের এ সময়টাতে স্মার্ট তরুণদের কাছে ব্লেজারের চাহিদা অনেকটাই বেড়ে যায়। প্রতি বছর ফ্যাশনেবল তরুণদের কথা মাথায় রেখে ব্লেজারেরও দেখা যায় নানা পরিবর্তন।
এ বছরও ব্লেজারের কাপড়, কাটছাঁট, বোতাম ও রঙে লেগেছে বৈচিত্র্যের ছোঁয়া। সুতি, সাটিন ছাড়াও ফ্যাশনেবল অনেকে মখমল কাপড়ের স্যুটকেও পছন্দ করেন। যেকোনো পার্টি বা জমকালো অনুষ্ঠানে ব্লেজারে গেটআপের রাজত্ব বরাবরই। তাই শীত ফ্যাশনের অন্যতম অনুষঙ্গ হয়ে ওঠে ব্লেজার।
চাকরিজীবীদের অফিস করতে হয় ড্রেস কোড মেনে। চাকরির ইন্টারভিউ থেকে শুরু করে অফিসের বড় কর্মকর্তা হলেও থাকতে হয় পারফেক্ট ফরমাল লুকে। সেই ধারা চলে পার্টি ও মিটিংয়েও। ক্ল্যাসিক ফ্যাশন সচেতনদের কথা মাথায় রেখে ফ্যাশন হাউজগুলোতেও এমন আয়োজন দেখা যায়। বাজার ঘুরে চোখে পড়ে অ্যাশ প্রিন্টেড ব্লেজার, ব্ল্যাক ম্যাচিং স্ট্রাইপ স্যুট ও বিস্কুট কালার ব্লেজার অথবা নানা কাটিংয়ের ক্যাজুয়াল ব্লেজার। তবে রাউন্ড নেকের কাটই বেশি জনপ্রিয় এ ধরনের কাপড়ে।
দেশের অন্যতম ফ্যাশন হাউজ ইজির কর্ণধার তৌহিদ চৌধুরী জানান, গতবারের মতো এবারো দুই বাটন সাইড ওপেন ব্লেজারগুলোর চাহিদা রয়েছে। ফ্যাশনেবলদের পছন্দের তালিকায় রয়েছে ন্যাড়ো শেপের ব্লেজার। স্টাইলিশ শর্ট বডি ফিটিং ব্লেজারের চাহিদাও রয়েছে। আবার ব্লেজার বানানোর ক্ষেত্রেও আছে বিভিন্ন কাপড়ের ব্যবহার। ইংল্যান্ড, ইতালি, ফ্রান্স, ইন্ডিয়ান এবং রেমন্ডের কাপড়ের ব্যবহার বেশি হচ্ছে ব্লেøজারে। সেই সাথে কালারের বিষয় তো আছেই। এবারে ব্লু, ব্ল্যাকের পাশাপাশি মাল্টি কালারটা বেশি চলছে। এ ছাড়াও সাদা, ব্লু, নেভি ব্লু বা লাইট অরেঞ্জের মতো রঙগুলোও এসেছে। ইস্পাতের বাটনের চেয়ে ব্রাশ ও অ্যান্টিক ধাঁচের বাটন বেশি চলছে। একরঙা ব্লেজার তো রয়েছেই, সাথে কম যাচ্ছে না চেক আর স্ট্রেইপ কাটের ব্লেজার। ইজি পোশাক তৈরিতে এক অনন্য নাম। তাই আমরা সব সময় কাপড়ের গুণগতমান ও ডিজাইনে রাখি ভিন্নতা। আর দামও থাকে ক্রেতাদের নাগালের মধ্যে। যেমন সিঙ্গেল ব্লেজারে খরচ পড়ে চার হাজার ৫০০ টাকা। টুপিসে খরচ পড়ে পাঁচ হাজার টাকা এবং থ্রিপিসে ছয় হাজার ৫০০ টাকা।
কোথায় পাবেন : পোশাকের মাধ্যমেই ব্যক্তিত্ব বা ব্যক্তির রুচি ফুটে ওঠে। তাই নিজের পরিধেয় পোশাকটি হতে হবে আধুনিক, মার্জিত ও আভিজাত্যের চাদরে মোড়া। আপনার পছন্দের ব্লেজারটি ঢাকাসহ সারা দেশে যেকোনো টেইলার্সের দোকানে কাপড় কিনে বানাতে পারেন। ব্লেজারের কথা এলে চলে আসে রেমন্ড, সানমুন টেইলার্স এবং টপটেনের নাম। আর রেডিমেড ব্লেজার পাওয়া যায়Ñ ইজি, প্লাসপয়েন্ট, ইয়োলো, এক্সটাসি, ক্যাটস আই, ইনফিনিটি, মেনজ ক্লাব এবং রিচম্যানের মতো দেশীয় ফ্যাশন হাউজগুলোতে। এ ছাড়া, বসুন্ধরা সিটি, নিউমার্কেট, বঙ্গবাজারসহ রাজধানীর যেকোনো মার্কেট থেকে কিনতে পারবেন আপনার পছন্দের ব্লেজারটি।

 


আরো সংবাদ



premium cement
ধুনটে বিদ্যুৎস্পৃষ্টে বৃদ্ধের মৃত্যু বাকৃবির এক্স রোটারেক্টরর্স ফোরামের বৃত্তি প্রদান অনুষ্ঠিত পাবনায় মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড, হিট স্ট্রোকে মৃত্যু ১ দাগনভুঞায় বঙ্গবন্ধুকে নিয়ে কটুক্তির ঘটনায় আ’লীগ নেতাকে শোকজ দখলে থাকা ৪ গ্রাম আজারবাইজানকে ফিরিয়ে দেবে আর্মেনিয়া স্বামীর পুরুষাঙ্গ কেটে স্ত্রীর আত্মহত্যা! কুলাউড়ায় ট্রেনে কাটা পড়ে নারীর মৃত্যু যেসব এলাকায় রোববার ১২ ঘণ্টা গ্যাস সরবরাহ বন্ধ থাকবে পলাশ প্রেসক্লাবের সভাপতি মনা, সম্পাদক রনি তীব্র গরমে আইনজীবীদের গাউন পরতে হবে না বগুড়া পশ্চিম সাংগঠনিক জেলা জামায়াতের উদ্যোগে ভার্চুয়ালি রুকন সম্মেলন অনুষ্ঠিত

সকল