২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

হেমন্তে গরমের ফ্যাশন

রঙের-ঝলক
ছবি : রঙ বাংলাদেশ -

প্রচণ্ড গরমের দিনগুলো শেষে প্রকৃতিতে এসেছে হেমন্তকাল। আর হেমন্তকাল মানেই শীতের আগমনী বার্তা। প্রচণ্ড গরম, ঘাম, অস্বস্তির বদলে এখন চার পাশে বইছে হিমেল আমেজ। কিন্তু গরমের পোশাকে যে আলমারি ভরে আছে, সেগুলো কি তুলে রাখতে হবে? আবার কি কিনতে হবে নতুন পোশাক? এসব প্রশ্ন মনে আসতেই পারে। হালকা গরম আর হালকা শীতের এই সময়ে কিভাবে গ্রীষ্মকালের পোশাকগুলো ইন করাবেন হেমন্তের ফ্যাশন আউটফিট হিসেবে। জেনে নেয়া যাক সে বিষয়ে।
তবে এই সময়ের ফ্যাশনের সাথে গরমের পোশাকের মেলবন্ধন করতে চাইলে কয়েকটি জিনিস আপনার আলমারিতে থাকতে হবে। যেমন মোটা সুতি কাপড়ের পোশাক, জিন্সের বিভিন্ন ধরনের পোশাক, জিন্সের প্যান্ট, স্কার্ট, জ্যাকেট হতে পারে, বুটজুতা, টাইস ও স্কার্ফ। প্রয়োজন মিক্সএন্ড ম্যাচিং।
হ মোটা সুতির জামা বা ফ্রকের সাথে টাইস বা জিন্সের প্যান্ট বাছাই করুন। ফুলস্লিভ হাতার জামাগুলো এ সময়ে অনায়াসে পরা যায়। হাফ স্যু-স্টাইল স্যান্ডেল বেছে নিন ক্যাজুয়াল আউটফিটের সাথে। মাঝারি বা হাইহিলের স্যান্ডেল বেছে নিন যেকোনো পার্টি ড্রেসের সাথে। কালো বা ব্রাউন কালারের স্যু বা স্যান্ডেল বেছে নেয়ার পাশাপাশি মাস্টার্ড বা বারগান্ডি কালারও বেছে নিতে পারেন। সেই সাথে স্কিন মোজাও পরা যায় ঠাণ্ডা আবহাওয়ার কারণে। টাইস ব্যবহার করলে জুতার রঙের সাথে মিলিয়ে করুন অথবা কালো রঙ বেছে নিন।
হ গ্রীষ্মের পছন্দের ড্রেসটির সাথে পরতে পারেন সুতি কাপড়ের জ্যাকেট বা নিট কার্ডিগান টপস বা জ্যাকেট। এ ক্ষেত্রে লেন্থে কিছুটা বৈচিত্র্য রাখতে পারেন। যদি আপনার পোশাকটি শর্ট হয় তাহলে ওপরের জ্যাকেটটি লং রাখুন। হাতার ক্ষেত্রে এ রকম একটি ছোট ও একটি বড় রাখুন।
হ রাতে বাইরে বের হলে স্কার্ফ রাখতে পারেন। স্কার্ফ আপনাকে স্টাইলের সাথে সাথে হালকা শীত থেকেও রক্ষা করবে।
হ ফুলেল প্রিন্টের পোশাকের সাথে বেছে নিতে পারেন ডেনিম জ্যাকেট। সুতির জ্যাকেটও পরা যায়। পায়ে রাখুন পেছনের দিকে খোলা লোফার বা স্নিকার। টি-শার্টের ওপর পরে নিতে পারেন ফুলহাতা শার্ট। এটিও আপনার এই সময়ের জন্য খুবই আরামদায়ক হবে। পাঞ্জাবির সাথে বেছে নিতে পারেন হাতাকাটা কোটি।
হ পছন্দের শাড়ি পরবেন, সাথে বেছে নিন ফুলহাতা বা কোয়ার্টার হাতা ব্লাউজ অথবা ফ্যাশনেবল কোটি বা টপস বেছে নিতে পারেন শাড়ির সাথে।
হ লেয়ারিং ড্রেস পরার এটাই সময়। কামিজের সাথে লং কোটি বা কয়েক লেয়ার দিয়ে তৈরী পোশাকগুলো রাখুন এ সময়ের ফ্যাশনে।
হ সালোয়ার-কামিজের সাথে নিতে পারেন মোটা কাপড়ের ওড়না অথবা পাতলা শাল।
হ পোশাক নির্বাচনের সময় আরো কিছু বিষয় লক্ষ রাখা প্রয়োজন। প্রতিটি ঋতুর রয়েছে আলাদা ফ্যাশন ট্রেন্ড। এ সময়ের ফ্যাশন ট্রেন্ড হবে কালারফুল ফ্রেশ ও কমফোর্টেবল।
হ হেমন্তের পোশাক হিসেবে উজ্জ্বল রঙ রাখুন। এবারের হেমন্তের রঙে লালের প্রাধান্য দেখা যাবে। লালের বিভিন্ন শেড বেছে নিতে পারেন হেমন্তের পোশাকের সম্ভারে। এছাড়া আরো রাখতে পারেন, অলিভ, কমলা, বারগান্ডি।
হ শীতের ফ্যাশনের জন্য যে ক্যাপগুলো তুলে রেখেছেন সেখান থেকে পাতলা কাপড়ে তৈরি যেগুলো, সেগুলো বের করে নিন। কামিজ, কুর্তি, ফতুয়া সবকিছুর সাথেই অনায়াসে পরতে পারবেন।
হ নিট প্যান্ট পরার এটাই সময়। যেকোনো ড্রেসের সাথে বেছে নিতে পারেন নিট প্যান্ট। ফ্যাশনের সাথে সাথে আরামও দেবে।

 


আরো সংবাদ



premium cement
সংলাপের মাধ্যমে বিরোধ নিষ্পত্তি করুন, যুদ্ধকে ‘না’ বলুন টি-টোয়েন্টি বিশ্বকাপের দূত হলেন উসাইন বোল্ট ডিএমপির অভিযানে গ্রেফতার ৩৭ বাংলাদেশে নতুন করে বাড়ছে ম্যালেরিয়া আক্রান্তের সংখ্যা হিট অ্যালার্ট নিয়ে আবহাওয়া অধিদফতরের নতুন বার্তা ভান্ডারিয়ায় পিকআপ চাপায় বৃদ্ধ নিহত হোচট খেল লিভারপুল, পিছিয়ে গেল শিরোপা দৌড়ে যোদ্ধাদের দেখতে প্রকাশ্যে এলেন হামাস নেতা সিনওয়ার! ফের পন্থ ঝড়, ঘরের মাঠে গুজরাটকে হারাল দিল্লি ইউক্রেনকে গোপনে দূরপাল্লার ক্ষেপণাস্ত্র দিয়েছে যুক্তরাষ্ট্র গ্রেফতারের পর যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয়গুলোতে ফিলিস্তিনপন্থীদের বিক্ষোভ আরো বেড়েছে

সকল