২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

ড্যান কেক ডেজার্ট জিনিয়াস-এর গ্র্যান্ড ফিনালে

আয়োজন
-


‘পৃথিবীজুড়ে এখন নতুন এক ফুড কালচার তৈরি হয়েছে। আমরাও যে সেই অবস্থান থেকে পিছিয়ে নেই, আজকের এই গ্রান্ড ফিনালে অনুষ্ঠানে এসে আমার তেমনই মনে হচ্ছে। যদিও এটা ডেজার্ট প্রতিযোগিতা ছিল। তারপরও এতে প্রেজেনটেশন, ফিউশন, টেস্ট, ইনগ্রিডিন্সের বৈচিত্র্য সবই ছিল খুবই ভালো। তবে একটা কথা বলব, ফিউশন বা উপকরণ বাছাইয়ের সময় অবশ্যই মনে রাখতে হবে খাবার যেটাই হোক এর স্বাদ যেন খুব ভালো হয়। আমি নিজেও ফুড বিজনেসের সাথে জড়িত। তাই টেস্টের বিষয়টি আমি প্রথমেই গুরুত্ব দিয়ে থাকি’Ñ এভাবেই নিজের অনুভূতির কথা জানালেন ড্যান কেক ডেজার্ট জিনিয়াস ২০১৮-এর গ্রান্ড ফিনালের বিচারকমণ্ডলীর সদস্য জনপ্রিয় চিত্রনায়ক রিয়াজ। গত ১৮ অক্টোবর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে এক জমকালো অনুষ্ঠানের মধ্য দিয়ে অনুষ্ঠিত হয় এই গ্রান্ড ফিনালে অনুষ্ঠান। দেশের শীর্ষস্থানীয় ফুড ব্র্যান্ড ড্যান কেক আয়োজিত ডেজার্ট তৈরির এই প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হন মেহনাজ রহমান। প্রথম রানারআপ নির্বাচিত হন উম্মে রুমানা শারমিন এবং দ্বিতীয় রানারআপ হয়েছেন আফরিন স্বর্ণা। পুরস্কার হিসেবে প্রথম স্থান অধিকারী পেলেন একজন সঙ্গীসহ ডেনমার্ক ঘুরে আসার সুযোগ ও ক্রেস্ট। প্রথম ও দ্বিতীয় রানারআপ পেয়েছেন যথাক্রমে দুই লাখ ও এক লাখ টাকার চেক ও ক্রেস্ট।
হাজার হাজার প্রতিযোগীর মধ্য থেকে বিভিন্ন পর্যায়ে বাছাই করা সেরা ১০ জন প্রতিযোগীকে নিয়ে অনুষ্ঠিত হয় গ্রান্ড ফিনালে অনুষ্ঠান। সিক্রেট লেয়ারস, চকোলেট কোকোনাট চিজ কেক, আমড়ার মুজ কেক, ডেজার্ট মুজ, ম্যাজিক কেক, চকোলেট ক্যারামেল কেক প্রভৃতি নামে উপস্থাপন করা হয় প্রতিযোগীদের তৈরি করা ডেজার্ট আইটেমগুলো। উপকরণে যেমন বৈচিত্র্যর কমতি ছিল না তেমনি পরিবেশনেও ছিল অভিনবত্ব। কোনটাতে ছিল আমড়ার পাল্প, কোনটাতে জাম্বুরা, আবার কোনটাতে ছিল গোলাপের পাপড়ি।
প্রতিযোগীতায় পরিবেশিত ডেজার্ট মুগ্ধ করেছে হোটেল সোনারগাঁওয়ের স্যু-শেফ ফজলে রাব্বি খানকেÑ। প্রতিযোগীদের একজন বিচারক হিসেবে তিনি বলেন, ‘প্রত্যেকটা ডিশ ছিল খুবই সুস্বাদু। টেস্ট, প্রেজেনটেশন, নিউট্রিশন ভ্যালু, ইনোভেশন সবদিক থেকেই ছিল চমৎকার। এ ধরনের প্রতিযোগিতা ফুড নিয়ে কাজ করতে অন্যদের আরো উৎসাহিত করবে বলে আমি মনে করি।’
গ্র্যান্ড ফিনালে অনুষ্ঠানে বিচারকের দায়িত্ব পালন করেন ক্যালিনারি এক্সপার্ট আল্পনা হাবিব, ড. রুবিন এইচ ফারুক, মাহবুবা চৌধুরী, চিত্রনায়ক রিয়াজ, প্যান প্যাসিফিক সোনারগাঁওয়ের স্যু-শেফ ফজলে রাব্বি, শেফ আনজারা শেখ এবং ক্যালিনারি এক্সপার্ট আফরোজা নাজনীন সুমি।
অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ক্লাউস এসকিলডসেন, ম্যানেজিং ডিরেক্টর, ড্যান কেক এ/এস ডেনমার্ক; মাহফুজুর রহমান, চেয়ারম্যান, এটিএন বাংলা; নাজিম উদ্দিন আহমেদ চেয়ারম্যান, পাণ্ডুঘর ও ডেন ফুডস লিমিটেড; খন্দকার মো: তৌহিদুজ্জামান, ডিরেক্টর (পরিচালক) ডেন ফুডস লিমিটেড; ফিরোজ আহমেদ, চিফ অপারেটিং অফিসার ডেন ফুডস লিমিটেড। ১৩ জুলাই ২০১৮ থেকে শুরু হওয়া এই প্রতিযোগিতায় সারা দেশ থেকে প্রাথমিকভাবে বাছাই করা প্রায় ৫০০ জনেরও বেশি প্রতিযোগী নিয়ে শুরু হয় এই আয়োজন। ১৩ থেকে ১৭ অক্টোবর অনুষ্ঠিত স্টুডিও রাউন্ডে তাদের ফুড প্রেজেন্টেশন, প্লেটিং, বয়সভিত্তিক ডেজার্ট পরিবেশন, পারসোনালিটি গ্রুমিংসহ বিভিন্ন বিষয়ে নিবিড় প্রশিক্ষণ দেয়া হয়। এই স্টুডিও রাউন্ড থেকে বাছাই করা ১০ জন প্রতিযোগীকে নিয়ে আয়োজন করা গ্রান্ড ফিনালে অনুষ্ঠানের মাধ্যমে এই মওসুমের মতো সমাপ্ত হলো ‘ড্যান কেক ডেজার্ট জিনিয়াস ২০১৮’।
অনুষ্ঠানে জাঁকজমকপূর্ণ সাংস্কৃতিক অনুষ্ঠানে বিশেষ আকর্ষণ হিসেবে ছিল নওশীন অ্যান্ড ফ্রেন্ডসের সঙ্গীত পরিবেশনা, কনটেমপোরারি ড্যান্স পারফরম্যান্স এবং নাউর-এর এলইডি পারফরম্যান্স। ডেজার্ট বানাতে আগ্রহীদের জন্য বিশাল এই আয়োজনটি করেছে জনপ্রিয় ফুড ব্র্যান্ড ডেন কেকের প্রস্তুতকারক প্রতিষ্ঠান ডেন ফুডস লিমিটেড।

 


আরো সংবাদ



premium cement