২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

কুড়মুড়ে চিপস

রান্না বান্না
-

বারবিকিউ পটেটো টিপস
উপকরণ : আলু বড় ২টি, কুকিং ¯েপ্র, বারবিকিউ সস ৪ চা চামচ, গোলমরিচ গুঁড়া ১ চা চামচ, লবণ স্বাদ অনুসারে।
প্রণালী : আলু খোসাসহ চিপসের মতো করে টুকরা করে নিন। এবার একটি মাইক্রোওয়েভ গ্রুফ ট্রেতে কিছুটা আলুর স্লাইস রাখুন। এর ওপর কিছুটা কুকিং ¯েপ্র, সস, গোলমরিচের গুঁড়া ও লবণ ছড়িয়ে দিন। মাইক্রোওয়েভে হাইহিটে চার মিনিট রাখুন। ওভেন খোলা রাখতে হবে। চার মিনিট পর বের করে উল্টে দিন এবং আরো চার মিনিট বেক করুন। এভাবে বাকি আলুর স্লাইসগুলো দিয়েও টিপস তৈরি করে নিন।

পিটা চিপস
উপকরণ : পিটা রুটি ২টি (টুকরা করে নেয়া), কুকিং ¯েপ্র, লবণ সিকি চা চামচ, প্যাপরিকা সিকি চা চামচ, রেড বেল পেপার কুচি ১ কাপ, আমন্ড গুঁড়া সিকি কাপ, একস্ট্রা ভার্জিন অলিভ অয়েল ১ টেবিল চামচ, ভিনেগার ১ চা চামচ, রসুনকুচি ১ চা চামচ, জিরা গুঁড়া আধা চা চামচ, গোলমরিচ গুঁড়া আধা চা চামচ।
প্রণালী : ৪০০০ ফরেনহাইট তাপমাত্রায় ওভেন প্রিহিট করে নিন। বেকিং ট্রেতে পার্চমেন্ট পেপার রেখে তাতে কুকিং ¯েপ্র ছড়িয়ে দিন। পিটা, রুটির টুকরোগুলো বিছিয়ে এতে লবণ ও প্যাপরিকা ছড়িয়ে দিন। ছয় মিনিট বা হালকা বাদামি রঙ ধরা পর্যন্ত বেক করুন। বেল পেপার রোস্ট করে পরে ম্যাশ করে নিন। বাকি উপকরণসহ ব্লেন্ডারে ব্লেন্ড করে নিন। চিপসের সাথে পরিবেশন করুন।

বিট চিপস
উপকরণ : বিট ৫০০ গ্রাম, অরেগানো ১ চা চামচ, রসুন গুঁড়া আধা চা চামচ, লবণ ১ চা চামচ, তেল ভাজার জন্য।
প্রণালী : বিট প্রথমে ধুয়ে মুছে নিন। চিপসের মতো পাতলা স্লাইস করে আবার শুকনো কাপড় দিয়ে মুছে নিন। এবার এতে অরেগানো গুঁড়া, রসুন ও লবণ দিয়ে হালকাভাবে মিশিয়ে নিন। কড়াইয়ে তেল গরম করে এতে অল্প অল্প করে বিট দিয়ে মচমচে করে ভেজে তুলে নিন।


আরো সংবাদ



premium cement