২১ নভেম্বর ২০১৮

দেয়াল সাজে বৈচিত্র্য : অন্দর সজ্জা

-

নিজের বাসস্থানটি সুন্দর করে সাজিয়ে রাখতে চান সবাই। এ ক্ষেত্রে ঘরের দেয়াল হতে পারে চমৎকার একটি স্থান। শুধু দেয়ালের সাজ দিয়েই ঘরকে করে তুলতে পারেন আকর্ষণীয়। ফুটিয়ে তুলতে পারেন আপনার সৃজনশীলতা ও রুচিবোধ।
দেয়ালের সাজে সবচেয়ে বেশি যে উপকরণটি ব্যবহার করা হয় সেটি হলো ছবি। ছবি নানাভাবে ব্যবহার করে দেয়াল সাজানো যায়। যেমন গ্যালারি স্টাইল, প্যানেল, পাঞ্চ, মিক্সিং প্রভৃতি স্টাইলে ছবি সাজিয়ে আনা যায় নান্দনিকতা। ছবির বিষয়বস্তুও হতে পারে বিভিন্ন ধরনের। যেমন শুধু ফুল বা পাখি, প্রকৃতি, প্রজাপতি। এক ধরণের বস্তু বা প্রাণীর ছবি দিয়ে সাজিয়ে তোলা যায় দেয়াল। ফ্যামিলি ছবি দিয়েও সাজাতে পারেন বাড়ির দেয়াল।
ওয়াল আর্ট ঘরের সাজে আনে আভিজাত্য। তাই আধুনিক অন্দরে দেয়ালের সাজে মডার্ন আর্ট অপরিহার্য। আজকাল থ্রিডি ওয়াল হ্যাঙ্গিং পাওয়া যাচ্ছে। এগুলোও দেয়ালের সাজে নিয়ে আসবে নতুনত্ব। বিভিন্ন ধরনের ওয়ালম্যাট হতে পারে দেয়াল সাজের উপকরণ। এমনকি পুরনো দিনের মতো বিভিন্ন সূচিকর্ম যেমন নকশি, গুজরাটি স্টিচে করা আকর্ষণীয় হাতের কাজও দেয়ালে সাজিয়ে রাখা যায়। বেডরুমের দেয়ালে ওয়াল পেপার বা খাটের সাথে মিল রেখে ডেকোরেশন করা যায়। তবে দামি জিনিস ছাড়াও হাতের কাছে থাকা বিভিন্ন অকেজো জিনিস দিয়েও সাজাতে পারেন বাড়ির বিভিন্ন দেয়াল, প্রয়োজন শুধু একটু সৃজনশীলতা।

 


আরো সংবাদ