২১ সেপ্টেম্বর ২০১৮

বন্ধুর জন্য উপহার : রঙের ফিচার

-

আগস্ট মাসের প্রথম রোববার পালিত হয়ে থাকে বিশ^ বন্ধু দিবস। সেই হিসাবে হাতেগোনা সময় আছে আর মাত্র চারটা দিন। কয়েক বছর ধরে দিবসটি আমাদের দেশে জাঁকজমকপূর্ণভাবে পালিত হয়ে আসছে। বন্ধু দিবসকে ঘিরে চলে নানা আয়োজন। প্রত্যেকের ভাবনা থেকে নানা আয়োজনের মধ্য দিয়ে পালন করা হয় দিনটি। এক বন্ধু আরেক বন্ধুকে এ দিনটিতে পছন্দের খাবার খাওয়ালেও আমাদের দেশে বন্ধু দিবসটি দৃঢ় করে রাখতে প্রিয় মানুষটিকে খাওয়ানো বা পছন্দের কোনো কিছু উপহার দেয়ার প্রচলন বহু পুরনো। আর এই বন্ধুত্বের সম্পর্ক দৃঢ় করতেই হয়তো সৃষ্টি হয়েছে বন্ধু দিবস।
এ দিনটির জন্য অধীর অপেক্ষায় থাকে অনেকে। তাই বন্ধু দিবসে প্রিয় বন্ধুর জন্য অনেকে কিনে থাকেন উপহার।
উপহার হিসেবে ফুল সবার পছন্দ। বন্ধু দিবসে আপনি আপনার প্রিয় বন্ধুকে ফুল দিয়ে শুভেচ্ছা জানাতে পারেন। এ ছাড়া বন্ধু দিবসে কার্ড, মগ, সানগ্লাস, চকলেট, ব্যাগ, হাতঘড়ি, সুগন্ধি, ফুলদানি, পেইন্টিংস, ফটোফ্রেম, মোবাইল ফোনসেট, পোশাক, ডায়েরি, সিডি, চাবির রিং, হাতঘড়ি, বেল্ট, কলম ও বই উপহার দিতে পারেন। আরো দিতে পারেন কেক, সফ্ট টয়স, অ্যালবামসহ বন্ধুর পছন্দের কোন জিনিস। তবে ফ্রেন্ডশীপ ডেতে বিশেষ উপহার হচ্ছে ফ্রেন্ডশিপ-ব্যান্ট বা ব্রেসলেট।
পাওয়া যাবে : সারা দেশে শপিংমলগুলোতে বন্ধু দিবসের উপযোগী সব ধরনের উপহারসামগ্রী পাওয়া যায়। এ ছাড়া রাজধানীর অভিজাত বিপণী যেমনÑ ইনফিনিটি, আড়ং, হলমার্ক, আর্চিস গ্যালারিতেও পাওয়া যাবে বন্ধু দিবসের উপহার।

 


আরো সংবাদ