১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

ঝটপট নাশতা : রান্নাবান্না

-

চটপট পপকর্ন

উপকরণ : ভুট্টার দানা ১ কাপ, মাখন ১ টেবিল চামচ, মাস্টার্ড পাউডার ১ চা চামচ, পিপার সস (স্বাদ অনুসারে), লবণ ১ চিমটি।
প্রণালী : বড় হাঁড়ি চুলায় রাখুন। গরম হয়ে উঠলে হাঁড়িতে ভুট্টার দানাগুলো দিয়ে ঢেকে দিন। পপকর্ন ফুটে উঠবে। হয়ে গেলে নামিয়ে একটি বোলে ঢালুন। মাখন, লবণ ও মাস্টার্ড পাউডার মেশান এর সাথে। পরিবেশনের সময় পিপার সস মিশিয়ে নিন। সব কিছু খুব দ্রুত মেশাতে হবে।

কফি কুলার
উপকরণ : দুধ ২৫০ মিলিলিটার, ক্রিম ১০০ গ্রাম, ব্লাক কফি ২৫ মিলিলিটার, চকলেট আইসক্রিম ১ স্কুপ, ডিক্সিং চকলেট ৪ টেবিল চামচ।
প্রণালী : গরম পানিতে কফি ও চকলেট ভালোভাবে মিশিয়ে নিন। এর সাথে দুধ মেশান। ঠাণ্ডা করে ক্রিম মেশান। ওপরে আইসক্রিমের স্কুপ দিয়ে পরিবেশন করুন।
হানি চিলি পটেটো

উপকরণ : আলু ২টা, কর্নফ্লাওয়ার ৩-৪ টেবিল চামচ, লবণ স্বাদ অনুসারে, গোল মরিচের গুঁড়া ১চা চামচ, তেল ভাজার জন্য।
উপকরণ (আলুর জন্য): তেল ১চা চামচ, পেঁয়াজ ২টা, রসুন কুচি ১ টেবিল চামচ, ক্যাপসিকাম স্লাইস সিকিকাপ মধু ২ টেবিল চামচ লবণ স্বাদমতো, সয়াসস সিকি চা চামচ, তিল ১ টেবিল চামচ, চিলি সস ২ চা চামচ।
প্রণালী : একটি বাটিতে কর্নফ্লাওয়ার, লবণ গোলমরিচের গুঁড়া মিশিয়ে এতে আলু স্লাইস করে কেটে ভালো করে মেখে নিন। ডুবো তেল বাদামি করে ভেজে আলু তুলে রাখুন।
অন্য বাটিতে তেল, রসুন বাটা পেঁয়াজ একসাথে মিশিয়ে প্যানে ১ মিনিট ভাজুন। এবার এর সাথে ক্যাপসিকাম, মধু, লবণ, সয়াসস, চিলি সস দিয়ে ২ থেকে ৩ মিনিট রান্না করুন। নামিয়ে এর সাথে আলু ও তিল মিশিয়ে পরিবেশন করুন।

 


আরো সংবাদ



premium cement
তীব্র তাপপ্রবাহে বাড়ছে ডায়রিয়া হিটস্ট্রোক মাছ-ডাল-ভাতের অভাব নেই, মানুষের চাহিদা এখন মাংস : প্রধানমন্ত্রী মৌসুমের শুরুতেই আলু নিয়ে হুলস্থূল মধ্যস্বত্বভোগীদের কারণে মূল্যস্ফীতি পুরোপুরি নিয়ন্ত্রণ করা যাচ্ছে না এত শক্তি প্রয়োগের বিষয়টি বুঝতে পারেনি ইসরাইল রাখাইনে তুমুল যুদ্ধ : মর্টার শেলে প্রকম্পিত সীমান্ত বিএনপির কৌশল বুঝতে চায় ব্রিটেন ভারতের ১৮তম লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোট আজ নিষেধাজ্ঞার কারণে মিয়ানমারের সাথে সম্পৃক্ততায় ঝুঁকি রয়েছে : সেনাপ্রধান নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার পাঁয়তারা চালাচ্ছে বিএনপি : কাদের রৌমারীতে বড়াইবাড়ী সীমান্তযুদ্ধ দিবস পালিত

সকল