২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

সিসিমপুর এবং লাইট অফ হোপের যৌথভাবে আয়োজিত অনুষ্ঠান শিশুদের জন্য পরিবেশ উৎসব

-

বাংলাদেশে শিশুদের সবচেয়ে জনপ্রিয় প্রোগ্রাম সিসিমপুর এবং লাইট অফ হোপের যৌথ আয়োজনে গত ২৯ জুন, শুক্রবার বাংলাদেশ শিশু একাডেমিতে হয়ে গেল ‘শিশুদের জন্য পরিবেশ উৎসব ২০১৮’। এখানে শিশুরা হাতে কলমে পরিবেশবান্ধব বিভিন্ন কাজ শেখা থেকে শুরু করে স্কুল ব্যাংকিং সম্পর্কেও ধারণা পেয়েছে। সিসিমপুর থেকে তাদের জন্য এসেছিল টুকটুকি, হালুম, শিকু আর ইকরিরা। শিশুরা সরাসরি তাদের সাথে অনেক মজার সময় কাটিয়েছে। আর সবশেষে ছিল কুইজ প্রতিযোগিতা এবং পুরস্কার বিতরণী অনুষ্ঠান।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিসেমি ওয়ার্কশপের গ্লোবাল প্রোডাকশন ডিরেক্টর ভেরোনিকা উল্ফ। উপস্থিত ছিলেন সিসেমি ওয়ার্কশপ বাংলাদেশের নির্বাহী পরিচালক মোহাম্মদ শাহ্ এবং লাইট অফ হোপের প্রধান নির্বাহী কর্মকর্তা মো: ওয়ালিউল্লাহ ভূঁইয়া। আরো উপস্থিত ছিলেন মার্কেন্টাইল ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর মো: জাকির হোসেন, পরিবেশ বাঁচাও আন্দোলনের (পবা) চেয়ারম্যান আবু নাসের খান এবং পবার সম্পাদক এম এ ওয়াহেদ।
সিসেমি ওয়ার্কশপ বাংলাদেশ, মেটলাইফ ফাউন্ডেশনের আর্থিক সহযোগিতায় ২০১৭ সালের ১৯ জুলাই উদ্বোধন করেছিল তাদের প্রকল্প ‘ইচ্ছে জমা করি : পরিবারের আর্থিক ক্ষমতায়ন গড়ি’, যা পরিবারের অর্থনৈতিক ক্ষমতায়নের একটি উদ্যোগ। প্রোজেক্টটির মূল লক্ষ্য হচ্ছে শিশু ও তাদের অভিভাবকদেরকে অর্থনৈতিক জ্ঞান ও দক্ষতা বোঝা, সঞ্চয়, খরচ, ভাগাভাগি ও দানের কৌশল সম্পর্কে মজার মজার সব ধারণা দেয়া।

 


আরো সংবাদ



premium cement
সিরাজগঞ্জে প্রাথমিক শিক্ষা অফিসের নৈশ প্রহরীর ঝুলন্ত লাশ উদ্ধার ৬ দাবিতে উত্তাল বুয়েট, ক্লাস-পরীক্ষা বর্জন মোরেলগঞ্জে মাছ ধরতে গিয়ে নদীতে ডুবে কিশোরের মৃত্যু আল-আকসায় কোনো ধরণের সহিংসতা ছাড়াই অনুষ্ঠিত হলো তৃতীয় জুমআর জামাত ‘পেশাগত স্বার্থে সাংবাদিকদের ঐক্যবব্ধ হতে হবে’ গাজাবাসীর প্রধান কথা- ‘আমাদের খাবার চাই’ অধিকার প্রতিষ্ঠায় দেশপ্রেমিক জনতার ঐক্যের বিকল্প নেই : ডা: শফিকুর রহমান সোনাগাজীতে জামাতে নামাজ পড়ে বাইসাইকেল পুরস্কার পেল ২২ কিশোর গফরগাঁওয়ে পানিতে ডুবে শিশুর মৃত্যু দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ দিশেহারা : আমিনুল লিবিয়ায় নিয়ে সালথার যুবককে নির্যাতনের ঘটনায় মামলা, গ্রেফতার ১

সকল