২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

অন্দরে নকশা করা কাচ

অন্দর সজ্জা
-


সময়ের পরিবর্তনের সাথে সাথে বিশ্বব্যাপী ইন্টেরিয়র ডিজাইনের কদর বাড়ছে। ইন্টেরিয়রের কাজকে যুগোপযোগী এবং আরো বেশি দৃষ্টিনন্দন করার জন্য নতুন নতুন ম্যাটেরিয়ালস ব্যবহার করা হচ্ছে। ইন্টেরিয়র ডিজাইনে ডিজাইন করা গ্লাসের ব্যবহার আজকাল বেশ জনপ্রিয়।

কোথায় ব্যবহার করবেন
ডিজাইন গ্লাস বাসাবাড়ির ইন্টেরিয়র ডিজাইনে বেশী ব্যবহার হয়ে থাকে । এ ছাড়া রেস্টুরেন্ট, মসজিদ, অফিস-আদালত, থিয়েটারেও ডিজাইন গ্লাস ব্যবহার হয়ে থাকে। একটি বিষয় খেয়াল রাখতে হবে, ম্যাটেরিয়ালসের ধরন অনুযায়ী এর ব্যবহার করতে হয়। এটি যেহেতু গ্লাস ম্যাটেরিয়ালস, তাই অবশ্যই এটি খুব সাবধানে ব্যবহার করা প্রয়োজন। সাধারণত কাঠ বা বোর্ডের ফ্রেম তৈরি করে ডিজাইন গ্লাস ব্যবহার করা হয়। ফোল্ডিং ডোর , গ্লাস পার্টিশন, ফলস সিলিং প্রভৃতি জায়গায় ডিজাইন গ্লাস ব্যবহার করা হয়।
ডিজাইন গ্লাস দেখতে সুন্দর। সাবধানে ব্যবহার করলে টিকে বছরের পর বছর।
কোথায় পাবেন
ডিজাইন গ্লাস সব জায়গায় পাওয়া যাবে না। ঢাকা শহরের কিছু নির্দিষ্ট জায়গায় পাওয়া যাবে। বনানী চেয়ারম্যানবাড়ি এলাকায় ইন্টেরিয়র ম্যাটেরিয়ালসের বড় মার্কেট গড়ে উঠেছে। আপনার প্রয়োজনীয় সব ম্যাটেরিয়াল এখানে পাবেন। আর্ট ওয়ান , মালয়েশিয়ান ডিজাইন গ্লাস , মার্ক ওয়ানসহ বেশ কিছু ডিজাইন গ্লাসের দোকান পাওয়া যাবে বনানীতে। দোকানে অনেক স্যাম্পল রয়েছে সেগুলো দেখে আপনার পছন্দ অনুযায়ী অর্ডার করতে পারবেন।
দামদর
৫ মিলি থেকে ১০ মিলি গ্লাস বেশি ডিজাইন হয়ে থাকে। ৫ মিলি ডিজাইন গ্লাস ডিজাইন ভেদে প্রতি স্কয়ার ফুটের মূল্য ৪০০ থেকে ৭৫০ টাকা পর্যন্ত হয়ে থাকে ।

 


আরো সংবাদ



premium cement
থাইল্যান্ডের রাজা-রাণীর সাথেপ্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ গ্যাস বিতরণে সিস্টেম লস ২২ শতাংশ থেকে সাড়ে ৭ শতাংশে নেমে এসেছে : নসরুল হামিদ গণকবরে প্রিয়জনদের খোঁজ কক্সবাজারে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যু, স্বজনদের হাসপাতাল ঘেরাও বঙ্গোপসাগরে ১২ নাবিকসহ কার্গো জাহাজডুবি ভারত-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে বাংলাদেশকে ‘নেট সিকিউরিটি প্রোভাইডার’ হিসেবে দেখতে চায় যুক্তরাষ্ট্র রাজশাহীতে তাপমাত্রা ৪১ দশমিক ৮ ডিগ্রি রাজশাহীতে টানা তাপদাহ থেকে বাঁচতে বৃষ্টির জন্য কাঁদলেন মুসল্লিরা শরীয়তপুরে তৃষ্ণার্ত মানুষের মাঝে পানি ও খাবার স্যালাইন বিতরণ জামায়াতের এক শ্রেণিতে ৫৫ জনের বেশি শিক্ষার্থী নয় : শিক্ষা প্রতিমন্ত্রী নজিরবিহীন দুর্নীতির মহারাজার আত্মকথা

সকল