২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

চাই চাই চাইনিজ

রান্নাবান্না  
-

শের আফরোজ, পরিচালক, সৌখিন কারুশিল্প
ছবি : নাসিম শিকদার

সিজলিং চিকেন
উপকরণ : মুরগির গোশত (স্লাইস করা) ২ কাপ, আদা ও রসুন বাটা ১ টেবিল চামচ, মরিচ বাটা আধা চা চামচ, জিরা গুঁড়া আধা চা চামচ, শুকনামরিচ আস্ত ৫-৬টা, পেঁয়াজ (মোটা গোল করে কাটা) ৫-৬টা, পেঁয়াজ ভাজে খোলা ৪-৫টা, লবণ পরিমাণমতো, তেল ৪ টেবিল চামচ, টমেটো সস পৌনে এক কাপ, সয়াসস ৩ টেবিল চামচ, লেবুর রস ২ টেবিল চামচ, চিনি ১ চা চামচ ও টেস্টিং সল্ট ১ চা চামচ।
প্রণালী : কড়াইয়ে তেল দিন। আদা রসুন ও চিকেন দিয়ে নেড়ে নিন। পরে পেঁয়াজ, শুকনা মরিচ আস্ত, মরিচ বাটা, জিরা, লবণ, চিনি, সয়াসস, টমেটো সস লেবুর রস দিয়ে ৪-৫ মিনিট রান্না করুন। এবার গোশত ও গোল করে কাটা পেঁয়াজ দিয়ে আরো ২-৩ মিনিট রান্না করুন।
সিজলিং ট্রে ১০-১৫ মিনিট চুলায় দিয়ে গরম করে নিন। তারপর ১ টেবিল চামচ বাটা ট্রেতে দিয়ে রান্না করা গোশতটা ট্রেতে ঢেলে ট্রেতেই গরম গরম পরিবেশন করুন।


চিকেন উইথ চিলি
উপকরণ : গোশত ১ কাপ, তেল ৪ টেবিল চামচ, আদা ও রসুন বাটা ১ টেবিল চামচ, জিরা গুঁড়া ১ টেবিল চামচ, ভাঁজে খোলা পেঁয়াজ ১ কাপ, সিরকা ১ টেবিল চামচ, টেস্টিং সল্ট ১ টেবিল চামচ, চিনি ১ চা চামচ, সয়াসস ২ টেবিল চামচ, লবণ স্বাদমতো, গোল মরিচ গুঁড়া আধা চা চামচ, কাঁচামরিচ বা ক্যাপসিকাম আধা কাপ, কর্নফ্লাওয়ার ২ টেবিল চামচ ও পানি ২ কাপ।
প্রণালী : কড়াইয়ে তেল দিন। পরে আদা, রসুন ও জিরা দিয়ে ২-৩ মিনিট রান্না করুন। গোশত দিয়ে আবারো রান্না করুন সিদ্ধ হওয়া পর্যন্ত। এবার ভাঁজে খোলা পেঁয়াজ, সিরকা, টেস্টিং সল্ট, সয়াসস, চিনি, লবণ, গোলমরিচ গুঁড়া, কাঁচামরিচ ফালি দিন। কর্নফ্লাওয়ার গোলানো দিয়ে নাড়াচাড়া করে নামিয়ে দিন।

 


আরো সংবাদ



premium cement