২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

ঈদ ফ্যাশনে শাড়ি ; রঙের ফ্যাশন

-

যেকোনো উৎসবেই বাঙালি নারীর প্রথম পছন্দের পোশাক শাড়ি। তাই ফ্যাশনেবল তরুণীসহ সব বয়সী নারীই ঈদ ফ্যাশনে প্রাধান্য দেন শাড়িকে। প্রতি বছর ঈদকে সামনে রেখে বাহারি ডিজাইনের ও রঙের রকমারি শাড়ির পসরা নিয়ে আসে আমাদের ফ্যাশন হাউজগুলো। নতুন ডিজাইনের বাহারি সব শাড়ি নিয়ে নানা আয়োজন করেছে আমাদের দেশী ফ্যাশন হাউজগুলো।
ফ্যাশনে মানুষের যতই আগ্রহ বাড়ছে ততই বাড়ছে শাড়ি নিয়ে নানা ধরনের নান্দনিক কাজ। কখনো রঙ-তুলির মাধ্যমে কখনো বা সুতার কাজ দিয়ে প্রকাশিত হয় এসব নান্দনিকতা। একই সাথে শাড়িতেও আছে পরার নানা কৌশল। যদিও কালের বিবর্তনে এসেছে রঙ, কাপড় ও ডিজাইনে নানা পরিবর্তন। তবু আজো পোশাকের প্রথম স্থানটি দখল করে রয়েছে শাড়ি। এই ঈদে ঐতিহ্যবাহী কাতান, বেনারসি, জামদানির কদর যেমন বেড়েছে, তেমনি কটন সিল্ক, সিল্ক ও হাফসিল্কের শাড়িও বেশ জনপ্রিয়তা পেয়েছে। এবারের ঈদ ফ্যাশনে নগরীর বুটিক হাউজ ও শপিংমলগুলোতে দেখা গেছে দুর্দান্ত সব শাড়ির কালেকশন। ডিজাইনারদের মতে, ইদানীং মেয়েদের কাছে টাঙ্গাইলের সুতি, খাদি, অ্যান্ডি, সিল্ক ও হাফসিল্ক শাড়ির কদর বেশি। প্রকৃতির সাথে মিল রেখে শাড়িতে হালকা ও উজ্জ্বল রঙের ব্যবহার করা হয়েছে। নীল, বেগুনি, ম্যাজেন্টা, ফিরোজা, পেস্ট, সাদা, গোলাপি ও সবুজ রঙ শাড়িতে ব্যবহার করা হয়েছে। ঈদ কালেকশনে শাড়ির ভুবনে অঞ্জন’স নিয়ে এসেছে টাঙ্গাইলের সুতির শাড়ি, জামদানি, কাতান, কটন সিল্ক, সিল্ক, হাফসিল্কসহ বিভিন্ন রকমের শাড়ি। ঈদ কালেকশনের শাড়ি নিয়ে কথা হয় অঞ্জন’স-এর কর্ণধর শাহীন আহমেদের সাথে। তিনি জানান, অঞ্জন’স সব সময়ই নতুন নতুন কালেকশন নিয়ে কাজ করে। গরমের কথা মাথায় রেখেই ফ্যাশন সচেতন নারীরা পোশাক নির্বাচন করে থাকে। শাড়ির ক্ষেত্রেও একই রকম। তাই গরমে টাঙ্গাইলের সুতির শাড়ির বেশ চাহিদা রয়েছে। অ্যামব্রয়ডারি, ব্লকপ্রিন্ট এবং প্রিন্টের শাড়ির কদর রয়েছে ফ্যাশনেবল তরুণীদের কাছে। এ ছাড়া সব বয়সী নারীদের জন্যই অঞ্জন’স-এর বিভিন্ন কালেকশন রয়েছে।
ঈদের শাড়িতে সুতির ওপর কাজই বেশি। টাঙ্গাইল, সিল্ক, হাফসিল্ক ও জামদানি সাথে রয়েছে নিজস্ব ডিজাইনের তাঁতের শাড়ি।


আরো সংবাদ



premium cement
গাজার ২টি হাসপাতালে গণকবরের সন্ধান, তদন্তের আহ্বান জাতিসঙ্ঘের তীব্র তাপদাহে পানি, খাবার স্যালাইন ও শরবত বিতরণ বিএনপির ৬ জেলায় বয়ে যাচ্ছে তীব্র তাপপ্রবাহ, সিলেট বিভাগে বৃষ্টির সম্ভাবনা মাতামুহুরিতে মাছ ধরতে গিয়ে নিখোঁজ ২ আপিল বিভাগে ৩ বিচারপতি নিয়োগ ফেনীতে ইসতিসকার নামাজে মুসল্লির ঢল গাজা যুদ্ধের মধ্যেই ১০০ শতাংশ ছাড়িয়েছে ইসরাইলের সামরিক ব্যয় মন্ত্রী-এমপি’র স্বজনরা প্রার্থিতা প্রত্যাহার না করলে ব্যবস্থা : কাদের গ্যাটকো মামলা : খালেদা জিয়ার বিরুদ্ধে শুনানি ২৫ জুন বুড়িচংয়ে সড়ক দুর্ঘটনায় নিহত ১ গলাচিপায় স্ত্রীর স্বীকৃতির দাবিতে ৩টি সংগঠনের নেতৃত্বে মানববন্ধন

সকল