২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

ইফতারে শরবত : রান্না-বান্না

-

আনারসের স্কোয়াশ

উপকরণ : আনারস দুই বাটি, চিনি চার কাপ, পাইনাপল ইমালশন সামান্য।
প্রণালী : আনারস খোসা ছাড়িয়ে চামচ দিয়ে কুরিয়ে নিন। এবার রস আলাদা করে ফেলুন। রসের সাথে চিনি মিশিয়ে জ্বাল দিতে থাকুন। চিনি গলে ঘন হয়ে এলে নামিয়ে নিন। সম্পূর্ণ ঠাণ্ডা হলে পাইনাপল ইমালশন ছড়িয়ে দিন। বোতলে ভরে সংরক্ষণ করতে পারেন।

বেলের শরবত

উপকরণ : বেল (মাঝারি সাইজের) দু’টি, চিনি ছয় টেবিল চামচ, দুধ এক কাপ, বরফকুচি এক টেবিল চামচ, পানি দেড় কাপ।
প্রণালী : বেল ভেঙে ভেতরের শাঁস বের করে নিন। বিচিগুলো ফেলে পানিতে ভিজিয়ে রাখুন আধা ঘণ্টা। হাত দিয়ে চটকে আঁশ ছাড়িয়ে নিন। এবার বাকি সব উপকরণ বেলের সাথে মিশিয়ে ব্লেন্ডারে ব্লেন্ড করে পরিবেশন করুন।

পেঁপের লাচ্ছি

উপকরণ : পাকা পেঁপে (পাতলা টুকরা করে কাটা) তিন কাপ, কাজুবাদাম কাটা এক টেবিল চামচ, চিনি সিকি কাপ, লবণ সামান্য, বরফকুচি ইচ্ছেমতো, মিষ্টি দই এক কাপ, পানি প্রয়োজন মতো।
প্রণালী : সব উপকরণ একসাথে নিয়ে ব্লেন্ড করে পুদিনা পাতা দিয়ে সাজিয়ে পরিবেশন করুন।

 


আরো সংবাদ



premium cement
গাজা যুদ্ধের মধ্যেই ১০০ শতাংশ ছাড়িয়েছে ইসরাইলের সামরিক ব্যয় মন্ত্রী-এমপি’র স্বজনরা প্রার্থিতা প্রত্যাহার না করলে ব্যবস্থা : কাদের গ্যাটকো মামলা : খালেদা জিয়ার বিরুদ্ধে শুনানি ২৫ জুন বুড়িচংয়ে সড়ক দুর্ঘটনায় নিহত ১ গলাচিপায় স্ত্রীর স্বীকৃতির দাবিতে ৩টি সংগঠনের নেতৃত্বে মানববন্ধন থাইল্যান্ডে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে লাল গালিচা সংবর্ধনা ছেলে হারা মা সাথিয়ার কান্না যেন থামছেই না বৃষ্টির জন্য নারায়ণগঞ্জে ইস্তিস্কার নামাজ আদায় প্রবাসী স্ত্রী থেকে প্রতারণার মাধ্যেমে দেড় লাখ টাকা চাঁদা আদায়, ছাত্রলীগ নেতাকে শোকজ কক্সবাজারে রোহিঙ্গা ভোটারের তালিকা চান হাইকোর্ট আশ্রয় নিলেন মিয়ানমারের আরো ৪৬ বিজিপি সদস্য

সকল