১৬ জুলাই ২০১৯

আত্মার জন্যও কাজ করুন : ইয়া‌ফেস উসমান

সেমিনারে বক্তব্য রাখছেন ইয়াফেস ওসমান - ছবি : সংগৃহীত

অনলাইন প্র‌তি‌বেদক
শ্রীলঙ্কায় হামলাকারীরা মানবতার শত্রু। দে‌শে দে‌শে আজ নারকীয় এসব ঘটনা বে‌ড়েই চলে‌ছে। আপনারা এমন কিছু আ‌বিষ্কার করুন, যা মানু‌ষের আত্মা‌কে স্পর্শ ক‌রে।

আজ বুধবার দুপু‌রে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ন‌ভো‌থি‌য়েটা‌রের মিলনায়ত‌নে আ‌য়ো‌জিত ‌বিশেষ গ‌বেষণা অনুদানপ্রাপ্ত প্রকল্প; ফলাফল ও প্র‌য়োগ শীর্ষক সে‌মিনা‌রে প্রধান অ‌তি‌থির বক্ত‌ব্যে স্থপ‌তি এবং বিজ্ঞান প্রযু‌ক্তিমন্ত্রী ইয়া‌ফেস উসমান এসব কথা ব‌লেন।

‌মন্ত্রী ব‌লেন, আত্মার জন্য কিছু কর‌তে হ‌বে। আপনারা দে‌খুন এমন কিছু আ‌বিস্কার করা যায় কি না যা আত্মা‌কে টাচ্ ক‌রে। দি‌নে দিনে আমরা বড়ই নির্দয় হ‌য়ে ‌যা‌চ্ছি।

আমরা‌ মনে ক‌রি আপনা‌দের আ‌বিষ্কারই আগামীর গবেষক‌দের পথ দেখা‌বে। আমা‌দের সংসা‌রে যা কিছু আ‌ছে‌ তা-ই আপনা‌দের ভাগ ক‌রে দেয়া হয়। সরকার আপনা‌দের দিয়ে মানু‌ষের জন্য অ‌নেক কিছুই কর‌তে চায়। যার মূল কা‌রিগর আপনারাই। একই সময় তি‌নি শ্রীলঙ্কায় এক ভয়াবহ হামলায় নিহত সকল সদস্যদের আত্মার মাগ‌ফিরাত কামনা ক‌রেন।

সভাপ‌তির বক্ত‌ব্যে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণাল‌য়ের স‌চিব আ‌নোয়ার হো‌সেন ব‌লেন, আপনারাই সোনার বাংলা গড়ার কা‌রিগর। আপনা‌দের প্র‌তি‌টি গ‌বেষণা আগামীর গবেষক‌দের পথ দেখা‌বে। ‌বি‌শ্বের দরবা‌রে বাংলা‌দেশ এক‌দিন অনুকরণীয় হি‌সে‌বে উপস্থাপন হ‌বে। নতুন নতুন গ‌বেষণা উপ‌স্থিত গ‌বেষক‌দের দেশের সমৃ‌দ্ধি‌তে এ‌গি‌য়ে আসার আহ্বান জানান তি‌নি।

সেমিনারে বি‌ভিন্ন বিশ্ব‌বিদ্যালয় ও বিভা‌গের গ‌বেষকরা উপস্থিত ছি‌লেন।


আরো সংবাদ

gebze evden eve nakliyat instagram takipçi hilesi