১২ ডিসেম্বর ২০১৯

১০৩ দেশের প্রতিযোগীর মাঝে দ্বিতীয় বাংলাদেশের খুদে হাফেজ শিহাব

পুরস্কার নিচ্ছে শিহাব - ছবি : নয়া দিগন্ত

সৌদি আরবে অনুষ্ঠিত আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশের খুদে হাফেজ মুহাম্মদ শিহাব উল্লাহ দ্বিতীয় স্থান অধিকার করেছে। ১০৩ দেশের প্রতিযোগীদের হারিয়ে সে এ গৌরব অর্জন করে।

গত ৭ সেপ্টেম্বর পবিত্র মসজিদুল হারামে ‘কিং আবদুল আজিজ আন্তর্জাতিক হিফজুল কোরআন, তেলাওয়াত ও তাফসির প্রতিযোগিতা’র ৪১তম আসর শুরু হয়ে গতকাল বুধবার (১১ সেপ্টেম্বর) এর সমাপ্তি হয়েছে।

প্রতিযোগিতায় সৌদি বাদশাহ সালমানের পক্ষ থেকে তার ভাই ও মক্কা মুকাররমার গভর্নর আমির খালিদ আল-ফায়সাল পুরস্কার বিতরণ করেন। তিনি বিজয়ীদের হাতে সনদ ও পুরস্কার হিসেবে নগদ অর্থ-পুরস্কার তুলে দেন।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সৌদির ধর্ম, দাওয়াহ ও গাইডেন্স বিষয়ক মন্ত্রী ড. আব্দুল লতিফ বিন আব্দুল আজিজ আল শেখ।

প্রতিযোগিতায় সনদের পাশাপাশি পুরস্কার হিসেবে শিহাব উল্লাহকে ৫০ হাজার সৌদি রিয়ালের প্রতীকী চেক প্রদান করা হয়।

দশ বছর বয়সী শিহাব উল্লাহ রাজধানী যাত্রাবাড়ীর ক্বারি নাজমুল হাসান পরিচালিত তাহফিজুল কুরআন ওয়াস সুন্নাহ মাদরাসার ছাত্র। সাত বছর বয়স থেকে কোরআন হেফজ করা শুরু করে সে। তার গ্রামের বাড়ি কুমিল্লা জেলার বরুড়ায়। তার বাবার নাম নেয়ামতুল্লাহ মাহবুব।

উল্লেখ্য, শিহাব উল্লাহ গত বছর ক্রোয়েশিয়ায় ৪৩টি দেশের হাফেজদের অংশগ্রহণে অনুষ্ঠিত ২৫তম আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় তৃতীয় স্থান লাভ করেছিল।


আরো সংবাদ




hacklink Paykwik Paykasa
Paykwik