২৩ আগস্ট ২০১৯

ফ্লাইট মিস করা ১০৪ হজযাত্রী মক্কায় পৌছেছেন, বাকিরা যাচ্ছেন রোববার

-

সৌদী দূতাবাসের সার্ভারের জটিলতায় ঠিক সময়ে ভিসা না পেয়ে বাংলাদেশ বিমানের ফ্লাইট মিস করা ১৫১ জন হজযাত্রীর ১০৪ জনই শুক্রবার পর্যন্ত মক্কায় পৌঁছেছেন। বাকি ৪৭ জন হজযাত্রী রোববারের মধ্যেই অন্য দুটি ফ্লাইটে মক্কায় পৌছবেন বলে জানিয়েছেন আশকোনাস্থ হজ অফিস।

উল্লেখ্য গত ১৩ ও ১৪ জুলাই সৌদী দূতাবাসের অনলাইনে ভিসা সার্ভারে জটিলতায় সঠিক সময়ে ভিসা পাননি কয়েকটি হজ এজেন্সীর ১৫১ হজযাত্রী। ফলে বিমানের নির্ধারিত ফ্লাইট মিস করেন তারা।

অবশ্য চার দিনের মধ্যেই আশকোনার হজক্যাম্পে অপেক্ষমান এই হজযাত্রীরা বিশেষ সুবিধায় মক্কায় যাওয়ার সুযোগ পান। বিমান বাংলাদেশ এয়ার লাইন্স ও ধর্ম মন্ত্রণালয়ের মধ্যে দফায় দফায় বৈঠকের পর ফ্লাইট মিস করা হজযাত্রীদের জরিমানার (প্রতি টিকিটের জন্য সাড়ে তিনশ ডলার) ৪৩ লাখ ৩৩ হাজার সাতশ’ টাকা মওকুফের ঘোষণা আসে। একই সাথে বিশেষ সুবিধায় ফ্লাইট মিস করা এই হজযাত্রীদের গত বৃহস্পতিবার থেকেই বিমানের বিভিন্ন ফ্লাইটে মক্কায় পৌছে দেয়ার ঘোষণাও দেয় বিমান। পর্যায়ক্রমে তারা বিভিন্ন ফ্লাইটে মক্কায় যাওয়ার সুযোগ পান তারা। রেবাবার অর্থাৎ ২১ জুলাইয়ের মধ্যেই এই হজযাত্রীদের মক্কায় পৌছে দেয়ার ব্যবস্থা করছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

শনিবার বিকেলে আশকোনাস্থ হজ ক্যাম্পের পরিচালক (হজ অফিসার) মো: সাইফুল ইসলাম নয়া দিগন্তকে জানান, আমরা ফ্লাইট মিস করা হজযাত্রীদের অগ্রাধিকার ভিত্তিতে অন্য ফ্লাইটে মক্কায় পাঠানোর ব্যবস্থা করেছি। ইতোমধ্যে ১০৪ জন বিভিন্ন ফ্লাইটে মক্কায় পৌছে গেছেন। বাকি যে ৪৭ জন হজযাত্রী এখনো হজ ক্যাম্পে অপেক্ষা আছেন তারাও আশা করছি রোববারের মধ্যেই চলে যাবেন। আমরা এই হজযাত্রীদের অগ্রাধিকার দিয়ে মক্কায় পাঠানোর ব্যবস্থা করেছি। তিনি আরো জানান, শনিবার পর্যন্ত এক লাখ দুই হাজার ৭ শ’ জনের ভিসা হয়েছে। বাকি হয়তো ১৮ বা ১৯ হাজার হজযাত্রীর ভিসা বাকি আছে। এখন কোন জটিলতা নেই। তিন চারদিনের মধ্যেই সব হাজীর ভিসা কমপ্লিট হয়ে যাবে।


আরো সংবাদ




mp3 indir bedava internet