২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

বগুড়ায় বাসে বোমা নিক্ষেপ

বাসে বোমা - ছবি : নয়া দিগন্ত

বগুড়ার শাজাহানপুরে একটি কোচে বোমা হামলা করেছে দুর্বৃত্তরা। এ ঘটনায় কোচের দুই নারী যাত্রী আহত হয়েছেন। পুলিশ ওই ঘটনায় জড়িত সন্দেহে জেলা যুবদলের নেতা নুর মোহাম্মদকে (৩০) আটক করেছে। তিনি শাজাহানপুর উপজেলার মাঝিড়ার খাজা মিয়ার পুত্র। তবে যুবদল এ ঘটনার সাথে জড়িত নয় বলে জানিয়েছেন জেলা সভাপতি সিপার আল বখতিয়ার।

আহতরা হলেন- নীলফামারী জেলার জলঢাকা উপজেলার শিমুলবাড়ি গ্রামের নজরুল ইসলামের স্ত্রী মুনিরা বেগম (৪০) ও সদর উপজেলার মোজাম্মেল হকের স্ত্রী আঞ্জুয়ারা বেগম (৫০)।
প্রত্যক্ষদর্শী কোচের যাত্রী নীলফামারীর সদর উপজেলার উত্তর বালাপাড়ার শামসুল ইসলামের মেয়ে আমিনা খাতুন জানান, দুর্বৃত্তরা বোমা নিক্ষেপ করলে চালক কোচ থামিয়ে দেন। এরপর দুর্বৃত্তরা কোচ ভাংচুর করে।

কোচের ড্রাইভার আসলাম হোসেন জানান, দুর্বৃত্তরা প্রথমে একটি ট্রাকে আক্রমণ করে। পরে আরেকটি বাসে বোমা ছুড়লে তা লক্ষ্যভ্রষ্ট হয়। পরে পিছনে থাকা নাবিল পরিবহনে বোমা নিক্ষেপ করে। বাসের মধ্যে আগুন ধরে গেলে আগুন নিভানো হয়।

শাজাহানপুর থানার ওসি জিয়া লতিফুল জানান, নীলফামারী ছেড়ে আসা ঢাকাগামী নাবিল পরিবহনের একটি কোচ বুধবার বেলা পৌনে ১টার দিকে বগুড়ার শাজাহানপুর উপজেলার সাজাপুর এলাকায় ঢাকা-বগুড়া মহাসড়কে পৌঁছলে ৮-১০ জন দুর্বৃত্ত কোচ লক্ষ্য করে লাঠি নিক্ষেপ করে।

এরপর বোমার আঘাতে ২ যাত্রী আহত হন। এ সময় টহল পুলিশ ধাওয়া করে যুবদল নেতা নুর মোহাম্মদকে ঘটনাস্থল থেকে এক কিলোমিটার দূর থেকে আটক করে। আহতরা প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। আহতদের শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতাল ও বগুড়া মোহাম্মদ আলী হাসপাতালে খোঁজ নিয়ে পাওয়া যায়নি।

এ ব্যাপারে বগুড়া জেলা যুবদলের সভাপতি সিপার আল বখতিয়ার বলেন, দলের পক্ষ থেকে শান্তিপূর্ণ কর্মসূচী দেয়া হয়েছিল। বোমা হামলার সাথে যুবদলের কেউ জড়িত নয়। যুবদল ও বিএনপিকে ফাঁসাতে কোনো পক্ষ এ ঘটনা ঘটিয়ে থাকতে পারে।

বিএনপির সাত দিনের কর্মসূচি
এদিকে বিএনপির তাৎক্ষণিক প্রতিক্রিয়ার পর দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী সাত দিনের কর্মসূচি ঘোষণা দেন। তিনি বলেন, বিএনপির পক্ষ থেকে আগামীকাল ১১ অক্টোবর ঢাকাসহ সারা দেশের মহানগর জেলা ও উপজেলায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ। ১৩ অক্টোবর ছাত্রদলের সারা দেশে বিক্ষোভ মিছিল, ১৪ অক্টোবর যুবদলের সারা দেশে বিক্ষোভ মিছিল, ১৫ অক্টোবর সেচ্ছাসেবক দলের সারা দেশে বিক্ষোভ। ১৬ অক্টোবর বিএনপি ঢাকাসহ সারা দেশে কালো পতাকা মিছিল করবে। এ ছাড়া ১৭ অক্টোবর মহিলা দল ঢাকাসহ সারা দেশে মানববন্ধন ও ১৮ অক্টোবর শ্রমিক দল ঢাকাসহ সারা দেশে মানববন্ধন করবে।

সংবাদ সম্মেলনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমদ, নজরুল ইসলাম খান, মির্জা আব্বাস, আমীর খসরু মাহমুদ চৌধুরী, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী প্রমুখ উপস্থিত ছিলেন।


আরো সংবাদ



premium cement