২৪ আগস্ট ২০১৯

২০ আগস্ট পবিত্র হজ

-

সৌদি আরবে পবিত্র জিলহজ মাসের চাঁদ দেখা গেছে। সে অনুযায়ী ২০ আগস্ট পবিত্র হজ। গতকাল শনিবার দেশটি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের এক ঘোষণায় বলা হয়, ১২ আগস্ট রোববার হবে জিলহজ মাসের প্রথম দিন। সৌদি প্রেস এজেন্সির বরতে এ খবর জানিয়েছে আরব নিউজ।

হিজরি ক্যালেন্ডার অনুযায়ী, বছরের ১২তম বা শেষ মাস হচ্ছে জিলহজ। এ মাসের ১০ তারিখে পবিত্র ঈদুল আজহা উদযাপিত হয়। 
এই জিলহজ মাসেই আল্লাহর নির্দেশে নিজের প্রাণপ্রিয় সন্তান হজরত ইসমাইল আলাইহিস সালামকে কুরবানির মাধ্যমে অনন্য দৃষ্টান্ত স্থাপন করেন হজরত ইব্রাহিম আলাইহিস সালাম। তার সেই ত্যাগের মহিমা স্মরণ করে এ পবিত্র মাসে ঈদুল আজহায় পশু কোরবানির বিধান।

জিলহজ মাসের ১০ তারিখ থেকে শুরু করে ১২ তারিখ পর্যন্ত তিন দিন ধরে পশু কোরবানি দেয়া যায়।


আরো সংবাদ

ভারতের হামলার মুখে কতটুকু প্রস্তুত পাকিস্তান? (২৭৭২২)জামালপুরের ডিসির নারী কেলেঙ্কারির ভিডিও ভাইরাল, ডিসির অস্বীকার (২৭৪২৬)কিশোরীর সঙ্গে শারীরিক সম্পর্ক নিয়ে মুখ খুললেন নোবেল (১৯৩২৬)‘কাশ্মিরি গাজা’য় নজিরবিহীন প্রতিরোধ (১৯০১৫)ভারত কেন আগে পরমাণু হামলা চালাতে চায়? (১৮৭০০)সেনাবাহিনীর গাড়িতে গুলি, পাল্টা গুলিতে সন্ত্রাসী নিহত (১৮৩৫২)কাশ্মির সীমান্তে পাক বাহিনীর গুলিতে ভারতীয় সেনা নিহত (১৩৭৫২)দাম্পত্য জীবনে কোনো কলহ না হওয়ায় স্বামীকে তালাক দিতে চান স্ত্রী (১২৫৩৫)প্রিয়াঙ্কাকে সরাতে পাকিস্তানের চিঠির জবাব দিয়েছে জাতিসংঘ (৮৩৮৪)রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমারকে যে বার্তা দিল চীন (৭৭২৬)



mp3 indir bedava internet