১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

রমেকে আরো এক চীন ফেরত শিক্ষার্থী ভর্তি

ডোমারের শিক্ষার্থীকে ছাড়পত্র
চীন ফেরত আরো এক শিক্ষার্থী ভর্তি হয়েছেন রংপুর মেডিকেলে - ছবি : নয়া দিগন্ত

মাথা ঘোরা, জ্বর এবং বমিবমি ভাব নিয়ে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছেন আরো একজন চীন ফেরত শিক্ষার্থী। তার নাম তৌফিক হোসেন। বুধবার সন্ধ্যা পৌনে ছয়টায় তিনি ভর্তি হন।

অন্যদিকে বুধবার দুপুরে ছাড়পত্র দেয়া হয়েছে নীলফামারীর ডোমারের মির্জাগঞ্জ এলাকার বাসিন্দা চীন ফেরত তাশদীদ হোসেনকে।

এছাড়াও ঢাকায় নিয়ে যাওয়া লালমনিরহাটের কালিগঞ্জের চলবলা মদনপুরের শিক্ষার্থী আল আমিনের শরীরেও কোনো করোনাভাইরাস নেই, তবে কিডনির সমস্যা আছে বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের আইসোলেশন বিভাগের করোনা ইউনিটের তত্ত্বাবধায়ক হুমায়ুন কবির নোমান জানিয়েছেন, সন্ধ্যা পৌণে ছয়টায় শিক্ষার্থী তৌফিক হোসেন ভর্তি হয়েছেন। তিনি ৮ ফেব্রুয়ারি চীন থেকে ঢাকা আসেন। সেখান থেকে আসেন তার গ্রামের বাড়ি দিনাজপুরের ফুলবাড়ীতে। তিনি সে গ্রামের কাদের মন্ডলের পুত্র। চীনের থাওয়ান বিশ্ববিদ্যালয়ে পড়াশুনা করতেন তিনি। বুধবার পৌনে ছয়টায় তার জ্বর, বমিবমি ভাব এবং মাথাঘোরা অবস্থায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়।

করোনা ভাইরাস পর্যবেক্ষণ সংক্রান্ত রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের গঠিত মেডিক্যাল বোর্ডের প্রধান ডা: দেবেন্দ্র নাথ সরকার জানিয়েছেন, গত শনিবার নীলফামারী-ডোমার মিরজাগঞ্জের চীন ফেরত তাশদীদ হোসেনের শরীরে করোনার কোনো ভাইরাস না পাওয়ায় তাকে বুধবার দুপুরে হাসপাতাল থেকে ছাড়পত্র দেয়া হয়েছে। তিনি তার বাবা আলতাফ হোসেনের সাথে বাড়িতে ফিরে গেছেন। আইইডিসিআর তার শরীরের রক্ত, ঘাম ও লালায় কোন ধরনের ভাইরাস পায়নি।

অন্যদিকে রোববার ভর্তি হওয়া লালমনিরহাটের কালীগঞ্জে চলবলা মদনপুরের চীন ফেরত শিক্ষার্থীকে ঢাকায় কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। তারও লালা, ঘাম ও জ্বর পরীক্ষা করে কোনো করোনাভাইরাসের জীবাণু পাওয়া যায়নি। তবে তার কিডনির সমস্যা আছে। অন্যদিকে বুধবার ভর্তি হওয়া তৌফিক হোসেনের শরীরের নমুনা সংগ্রহ করার জন্য ঢাকায় আইইডিসিআরে সংবাদ দেয়া হয়েছে।


আরো সংবাদ



premium cement
ইরানের ওপর চাপ বাড়াচ্ছে পাশ্চাত্যের দেশগুলো সিদ্ধিরগঞ্জে দুর্ধর্ষ ডাকাতি, নগদ টাকাসহ ৮০ লাখ টাকার মালামাল লুট প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী পরীমণির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানার আবেদন স্থায়ী যুদ্ধবিরতি না হওয়ায় গাজায় মানবিক প্রচেষ্টা সম্পূর্ণ ব্যর্থ : রাশিয়া পিকআপচালককে হত্যা করে রেললাইনে লাশ ফেল গেল দুর্বৃত্তরা এক মাস না যেতেই ভেঙে গেলো রাজকীয় বিয়ে! ইউক্রেনে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় নিহত ১৭ নোয়াখালীতে মেলায় সংর্ঘষ নিহত ১ কবরস্থান থেকে বৃদ্ধার বস্তাবন্দি লাশের রহস্য উন্মোচন : পুত্রবধূ ও নাতনি গ্রেফতার মিরসরাইয়ে বজ্রপাতে কৃষকের তিন গরুর মৃত্যু

সকল