২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

সৈয়দপুরে ৫ সাংবাদিককে মামলার হুমকি

সৈয়দপুরে-৫-সাংবাদিককে-মামলার-হুমকি - ছবি: নয়া দিগন্ত

নীলফামারীর সৈয়দপুরে দুর্নীতি সংবাদ প্রকাশ করায় ৫ সাংবাদিককে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার হুমকি দিয়েছেন রেলওয়ের উপ-সহকারী প্রকৌশলী (আইডব্লিউ) মো: তহিদুল ইসলাম। মঙ্গলবার ওই সাংবাদিকদের বিরুদ্ধে থানায় অভিযোগ দিলেও তা গ্রহণ করেনি পুলিশ।

অভিযোগপত্রে মো: মীর রমজান আলী টুটুল (দৈনিক নওরোজ), সাদিকুল ইসলাম (চ্যানেল এস), মো: জাকির হোসেন (দৈনিক নয়া দিগন্ত), জয়নাল আবেদীন হিরো (বিজয় টিভি ও দৈনিক ভোরের পাতা) ও আমিনুল হকের (সাপ্তাহিক আলাপন সম্পাদক) নাম দিয়েছেন তিনি।

এরআগে রেলওয়ের কোয়ার্টার ও বাংলো পরিত্যক্ত-খালি দেখিয়ে খাতা কলমে তা থেকে রেলওয়ের আয় নেই উল্লেখ করে আর্থিক সুবিধা নিয়ে অবৈধভাবে রেলওয়ে কর্মচারীদেরকেই বিনা বরাদ্দে বসবাসের সুযোগ করে দেয়া, ফাঁকা জায়গা দখল ঘর নির্মাণ করে মাসোহারা আদায়, টেন্ডার ছাড়াই গাছ কেটে বিক্রি করাসহ নিজের অফিস ভবনের কক্ষ বহিরাগতদের ভাড়া দিয়ে অর্থ আদায়, রেলওয়ে কারখানায় টেন্ডার ছাড়াই টয়লেট সংস্কার, কোয়ার্টার বা বাংলো সংস্কারের নামে দুর্নীতির বিভিন্ন অভিযোগে বিগত কয়েক দিন থেকে ওই পূর্ত কর্মকর্তার বিরুদ্ধে দৈনিক নয়াদিগন্তসহ জাতীয়, স্থানীয় সাপ্তাহিক ও আঞ্চলিক পত্রিকা এবং অনলাইন সংবাদ মাধ্যমে সংবাদ প্রকাশ হয়।

এসব সংবাদে ওই পূর্ত কর্মকর্তাসহ উর্ধ্বতন সংশ্লিষ্ট কর্মকর্তাদের মন্তব্যও নেয়া হয়েছে উল্লেখ করে সাংবাদিকরা বলেন, সংবাদগুলোর বিরুদ্ধে পূর্ত কর্মকর্তা তহিদুল ইসলাম নিয়মতান্ত্রিকভাবে কোন প্রতিবাদ না দিয়ে তার দুর্নীতির সংবাদ প্রকাশ বন্ধ করতে আইনের আশ্রয় নেওয়ার হুমকি প্রদান করে চলেছেন। মঙ্গলবার সৈয়দপুর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মিথ্যা সংবাদ প্রকাশের প্রতিবাদ জানিয়ে আইনগত ব্যবস্থা গ্রহণের এজাহার দায়েরের করতে থানায় গেলেও তা গ্রহণ করেনি পুলিশ।

সৈয়দপুর থানার ওসি আবুল হাসনাত খান বলেন, মামলা দায়েরের জন্য এক রেল কর্মকর্তা থানায় আসলেও তা গ্রহণ করা হয়নি। এর চেয়ে বেশি কিছু বলতে রাজি হননি তিনি।


আরো সংবাদ



premium cement
অবন্তিকার আত্মহত্যা : জবির সহকারী প্রক্টর দ্বীন ইসলামের জামিন আবারো নামঞ্জুর পাথরঘাটায় বদর দিবস পালনে দেড় হাজার মানুষের ইফতারি আদমদীঘিতে ৭২ হাজার টাকার জাল নোটসহ যুবক গ্রেফতার সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান মির্জা ফখরুলের জলবায়ু সহনশীল মৎস্যচাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেয়া হবে : মন্ত্রী গাজীপুরে গাঁজার বড় চালানসহ আটক ২ দুই ঘণ্টায় বিক্রি হয়ে গেল ২৫০০ তরমুজ ড. ইউনূসের ইউনেস্কো পুরস্কার নিয়ে যা বললেন তার আইনজীবী একনেকে ৮৪২৫ কোটি টাকার ১১ প্রকল্প অনুমোদন সান্তাহারে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে যুবক নিহত জলবায়ু সহনশীল মৎস্যচাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেয়া হবে : আব্দুর রহমান

সকল