esans aroma gebze evden eve nakliyat Ezhel Şarkıları indir Entrumpelung wien Installateur Notdienst Wien webtekno bodrum villa kiralama
২৯ ফেব্রুয়ারি ২০২০

কুড়িগ্রামে ভয়াবহ শীত কেড়ে নিল শিশুর প্রাণ

কুড়িগ্রামের ওপর দিয়ে বয়ে চলা শৈত্যপ্রবাহে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। শীতজনিত রোগে আক্রান্ত হয়ে এক শিশুর মৃত্যু হয়েছে।

কুড়িগ্রামের সিভিল সার্জন ডা. হাবিবুর রহমান জানান, নিউমোনিয়ায় আক্রান্ত হয়ে শুক্রবার রাতে রৌমারীর যাদুর চর ইউনিয়নের ভোলার চর সরকার পাড়ার হাসান আলীর ৯ মাসের শিশু সন্তান আতিকুল মারা গেছে।

এছাড়া গত ২৪ ঘণ্টায় জেলায় শীতজনিত রোগ বিশেষ করে নিউমোনিয়া ও ডায়রিয়ায় আক্রান্ত হয়ে ২৫ জন শিশু এবং ৬ জন বৃদ্ধ হাসপাতালে ভর্তি হয়েছেন। অত্যধিক ঠান্ডার কারণে কুড়িগ্রাম জেনারেল হাসপাতালসহ জেলার সকল হাসপাতালে শীতজনিত রোগে আক্রান্ত রোগীর ভিড় বাড়ছে।

কুড়িগ্রামের রাজারহাট কৃষি আবহাওয়া পর্যবেক্ষণাগার সূত্র জানায়, শনিবার সকালে কুড়িগ্রামে সর্বনিম্ন তাপমাত্রা ৯ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

প্রচণ্ড ঠান্ডায় চরম বিপাকে পড়েছে শ্রমজীবী ও ছিন্নমূল মানুষসহ পশুপাখি। ঘন কুয়াশা ও কনকনে ঠান্ডায় বিশেষ কাজ ছাড়া বাইরে বের হচ্ছে না অনেকেই। শীতের কারণে চলতি মৌসুমের বোরো রোপনের কাজ এখনও শুরু হয়নি।

এদিকে কুড়িগ্রাম জেলা পুনর্বাসন কর্মকর্তা দিলীপ কুমার সাহা জানান, কুড়িগ্রাম জেলার ৯টি উপজেলায় শীতার্তদের জন্য ৬৪ হাজার কম্বল, ২ হাজার শুকনো খাবারের প্যাকেট এবং ১ হাজার ৫০০ শিশু পোশাক বিতরণ করা হয়েছে। ইউএনবি।


আরো সংবাদ




short haircuts for black women short haircuts for women Ümraniye evden eve nakliyat