২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

রংপুরে চাঁদা না দেয়ায় ব্যবসায়ীকে কুপিয়ে জখম

রংপুরে চাঁদা না দেয়ায় ব্যবসায়ীকে কুপিয়ে জখম - ছবি: নয়া দিগন্ত

চাঁদা না দেয়ায় রায়হান কবির (৩২) নামের এক ব্যবসায়ীকে কুপিয়েছে সন্ত্রাসীরা। বুধবার রাতে রংপুর মহানগরীর চারতলা মোড় এ ঘটনা ঘটে। বৃহস্পতিবার সকাল থেকে দোকানপাট বন্ধ রেখে সন্ত্রাসীদের গ্রেপ্তারের দাবি জানিয়েছেন স্থানীয়রা ব্যবসায়ীরা।

আহত ব্যবসায়ী পিতা আব্দুল হামিদ জানান, বুধবার সন্ধ্যায় নগরীর চারতলা মোড় এসটিআর ট্রেডার্স নামের দোকানে এসে আমার ছেলে রায়হান কবিরের কাছে চাঁদা দাবি করে স্থানীয় যুবক সুরাজ, ভিকি, রকি, রবি ও আতিক। চাঁদা না দিতে চাওয়ায় সন্ত্রাসীদের সাথে ওই ব্যবসায়ীর হাতাহাতির পর সন্ত্রাসীরা তাকে হুমকি দিয়ে চলে যায়। পরে রাত ১১ ওই ব্যবসায়ী মর্ডান মোড়ে যাওয়ার পথে পিডিবির সামনে তার গতি রোধ করে কুপিয়ে তার কাছে থাকা বিকাশের ১ লাখ ৮৬ হাজার টাকা ছিনিয়ে নেয়। গুরুতর আহত অবস্থায় তাকে সেখান থেকে উদ্ধার করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

আহতের বন্ধু মো: নওশের মিয়া ও আরেক ব্যবসায়ী আবদুল বাতেন জানান, স্থানীয় কলোনির বাসিন্দা ওই যুবকরা বিভিন্ন সময়ে থেকে বিভিন্ন ভাবে ব্যবসায়ীদের কাছ থেকে চাঁদা দাবি করে আসছেন। তাদের অত্যাচারে স্থানীয় ব্যবসায়ীরা অতিষ্ঠ হয়ে উঠেছেন। এ ঘটনার প্রতিবাদে সকাল থেকে চারতলা মোড় এর সকল দোকানপাট বন্ধ রেখে রাস্তায় নেমে আসেন ব্যবসায়ীরা। তারা সড়ক অবরোধ করে। প্রায় এক ঘন্টা পর পুলিশ আসলে উপযুক্ত বিচারের আশ্বাস দিলে ব্যবসায়ীরা অবরোধ তুলে নেন।

কোতোয়ালি থানার অফিসার ইনচার্জ আব্দুর রশিদ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এ ঘটনায় ভিকটিমের স্বজনদের মামলা দিতে বলা হয়েছে। মামলা দেয়ার পর যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।


আরো সংবাদ



premium cement