২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

লালমনিরহাট সীমান্তে বিএসএফের গুলিতে দুই বাংলাদেশি নিহত

- প্রতীকী ছবি

লালমনিরহাটের হাতীবান্ধা সীমান্তে দুই বাংলাদেশিকে গুলি করে হত্যা করেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)। বুধবার (২২ জানুয়ারি) ভোরে উপজেলার গুতামারি ইউনিয়নের বনচৌকি সীমান্তে এ ঘটনা ঘটে। নিহতরা হলেন- উপজেলার আমঝোল গ্রামের শাহাজান আলীর ছেলে সুরুজ মিয়া (৩৮) এবং একই গ্রামের উসমান আলীর ছেলে সুরুজ আলী (১৭)। ভারত থেকে গরু নিয়ে ফেরার পথে বিএসএফ তাদের গুলি করে হত্যা করে।

গুতামারি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল কাশেম সাবু মিয়া বিএসএফের গুলিতে দুইজন নিহতের বিষয়টি নিশ্চিত করেছেন।

লালমনিরহাট ১৫ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল তৌহিদুল আলম বলেন, বাংলাদেশের অভ্যন্তরে ৫০ গজের মধ্যে দুই বাংলাদেশিকে ভারতের পশ্চিমবঙ্গের কুচবিহার জেলার পাগলামারি বিএসএফ ক্যাম্পের সদস্যরা বুধবার সকাল ছয়টা থেকে সাতটার মধ্যে গুলি করে হত্যা করে। বিজিবির সদস্যরা গুলির শব্দ শুনেছেন। ঘটনাস্থলেই দুজন নিহত হন। পরে ওই সীমান্তে বিজিবি এবং বিএসএফের কোম্পানি কমান্ডার পর্যায়ের পতাকা বৈঠক হয়। এতে বিজিবির পক্ষে বক্তব্য উপস্থাপন করা হয়। বিজিবি ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে।

তিনি আরো জানান, ময়নাতদন্তের জন্য লাশ লালমনিরহাট সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। পরে নিহতদের লাশ হাতীবান্ধা থানা পুলিশের কাছে হস্তান্তর করা হবে।


আরো সংবাদ



premium cement
দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ দিশেহারা : আমিনুল লিবিয়ায় নিয়ে সালথার যুবককে নির্যাতনের ঘটনায় মামলা, গ্রেফতার ১ মনুষ্য চামড়ায় তৈরি বইয়ের মলাট সরানো হলো হার্ভাড বিশ্ববিদ্যালয় থেকে আওয়ামী লীগকে বর্জন করতে হবে : ডা: ইরান আমরা একটা পরাধীন জাতিতে পরিণত হয়েছি : মেজর হাফিজ তরুণীর লাশ উদ্ধারের পর প্রেমিকসহ ৪ জনের বিরুদ্ধে মামলা ভিয়েনায় মুসলিম বিশ্বের রাষ্ট্রদূতদের ইফতারে ইসলামিক রিলিজিয়াস অথোরিটি আমন্ত্রিত এবার বাজারে এলো শাওমির তৈরি বৈদ্যুতিক গাড়ি সকল কাজের জন্য আল্লাহর কাছে জবাবদিহিতার অনুভূতি থাকতে হবে : মাওলানা হালিম বিএনপি জনগণের ভাগ্য পরিবর্তনের জন্য রাজনীতি করে : ড. মঈন খান সাজেকে পাহাড়ি খাদে পড়ে মাহিন্দ্রচালক নিহত

সকল