২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

নীলফামারীতে আজ আজহারীর মাহফিল, ১০ লক্ষাধিক লোকের উপস্থিতির টার্গেট

- ছবি : সংগৃহীত

নীলফামারীতে আজ মঙ্গলবার, ২১ জানুয়ারি বাংলাদেশের আলোড়ন সৃষ্টিকারী ও জনপ্রিয় বক্তা মাওলানা মিজানুর রহমান আজাহারীর মাহফিল অনুষ্ঠিত হবে। নীলফামারী সদরের চড়াইখোলা স্কুল এন্ড কলেজ মাঠে অনুষ্ঠিতব্য এ মাহফিলে প্রায় ১০ লক্ষ লোকের সমাগমের টার্গেট নিয়ে নীলফামারীর চড়াইখোলা মাঠ প্রস্তুতি ইতোমধ্যে সম্পন্ন হয়েছে।

এই প্রস্তুতি দেখতে বিগত কয়েকদিন যাবত প্রতিদিনই সকাল থেকে রাত পর্যন্ত হাজার লোকের সমাগম হয়েছে মাহফিল প্রাঙ্গনে। আশপাশের প্রায় প্রতিটি গ্রামে বাড়িতে বাড়িতে আত্মীয় স্বজনর এরই মধ্যে উপস্থিত হয়েছে।

নীলফামারী জেলার সবগুলো উপজেলাসহ আশপাশের দিনাজপুর, রংপুর, ঠাকুরগাঁও, পঞ্চগড়সহ লালমনিরহাট, কুড়িগ্রাম থেকেও বিপুল সংখ্যক মানুষ এ মাহফিলে উপস্থিত হবেন বলে আয়োজকরা আশা প্রকাশ করেছেন।

আয়োজক কমিটির পক্ষ থেকে জানানো হয়েছে যে, মাহফিল উপলক্ষে মাঠের প্যান্ডেল করা হয়েছে আট লক্ষ বর্গ ফুট। স্টেজ ১২০০ বর্গ ফুট। মাইকের ব্যবস্থা রাখা হয়েছে ৩০০টি। মেডিক্যাল টিম রয়েছে ২টি, এম্বুলেন্স ১টি, ফায়ার সার্ভিস ১টি, ভ্রাম্যমাণ টয়লেট প্রায় ১০০টি, ১ হাজার ৫০০টি টিউব লাইট, ৫০টি সার্চলাইট, প্রজেক্টর ১২টি, এলইডি পর্দা ২টা (প্রতিটি ২১৬ স্কায়ারফিট)। মোটর গ্যারেজ করা হয়েছে ৪টি। এগুলো হলো ভাটারপার (চাঁদনি ভাটা), কালারবাজার স্কুলের মাঠ, চড়াইখোলা স্কুলের মাঠ ও চৌধুরী পাড়া। এই সব মটর গ্যারেজ মূল স্ট্রেজ কয়েক কিমি দূরে। অর্থাৎ কয়েক কিলো হাটতে হবে। র‌্যাব, পুলিশ, আনসার, সাদা পোশাকে পুলিশসহ মোট কয়েকশত সদস্য নিরাপত্তায় নিযোজিত থাকবে। এছাড়াও কয়েক হাজার ভলান্টিয়ার থাকবে।

মাহফিলে সভাপতিত্ব করবেন নীলফামারী জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র দেওয়ান কামাল আহমেদ। মাহফিলে যোগদানের উদ্দেশ্যে মাওলানা আজহারী আকাশ পথে ঢাকা থেকে বিকালে সৈয়দপুর বিমানবন্দরে এসে উপস্থিত হবেন। পরে তিনি নীলফামারী সার্কিট হাউজে অবস্থান করবেন। সেখান থেকে বাদ এশা তিনি মাহফিল স্থলে পৌঁছাবেন বলে জানা গেছে।


আরো সংবাদ



premium cement