২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

গাইবান্ধায় মেয়রপুত্র সাম্য হত্যায় ৩ জনের মৃত্যুদণ্ড

সাম্য হত্যা মামলায় তিনজনকে মৃত্যুদণ্ড দিয়েছে গাইবান্ধার আদালত - নয়া দিগন্ত

গাইবান্ধায় আলোচিত কিশোর সাম্য হত্যা মামলায় তিনজনকে মৃত্যুদণ্ড এবং আটজনকে পাঁচ বছর করে কারাদণ্ডাদেশ দিয়েছে আদালত।

আজ বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় গাইবান্ধার জেলা ও দায়রা জজ দীলিপ কুমার ভৌমিক এ রায় দেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত তিনজন হলেন- শাহরিয়ার সরকার হৃদয়, রকিবুল হাসান সজিব ও মাহমুদুল হাসান জাকির।

কারাদণ্ডপ্রাপ্তরা হলেন- মাসুদ প্রধান সুজন, আল আমিন ইসলাম (১), রাবেয়া বেগম, আল আমিন (২), শিমুল মিয়া, রুনা বেগম, জাহাঙ্গীর আলম ও জয়নাল আবেদীন।

মামলার বিবরণে বলা হয়, ২০১৫ সালের ২৪ সেপ্টেম্বর গাইবান্ধার গোবিন্দগঞ্জ পৌরসভার মেয়র আতাউর রহমানের একমাত্র পুত্র আশিকুর রহমান সাম্যকে তার বন্ধু হৃদয়সহ কয়েকজন ডেকে নিয়ে যায়।

মামলার বাদী নিহতের বাবা বলেন, রাজনৈতিক প্রতিহিংসার কারণে ওই রাতেই তাকে হত্যা করে বটতলা এলাকায় একটি পরিত্যাক্ত সেফটিক ট্যাংকে লাশ লুকিয়ে রাখে। পরদিন ২৫ সেপ্টেম্বর সাম্যর লাশ পাওয়া যায়।

পরে সাম্যর বাবা বাদী হয়ে পৌর কমিশনার জয়নাল আবেদীনসহ ১১ জনকে আসামি করে গোবিন্দগঞ্জ থানায় মামলা দায়ের করেন।

দীর্ঘদিন তদন্তের পর এ মামলার ১১ জন আসামিকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করে। আদালত সাক্ষ্যপ্রমাণ শেষে গাইবান্ধার জেলা ও দায়রা জজ এ রায় দেয়।

মামলাটিতে রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন পিপি সফিকুল ইসলাম এবং আসামিপক্ষে মামলা পরিচালনা করেন অ্যাডভোকেট মিজানুর রহমান।

সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement
রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত ডিএমপির অভিযানে গ্রেফতার ৪০ নিউইয়র্কে মঙ্গোলিয়ার সাবেক প্রধানমন্ত্রীর ফ্ল্যাট জব্দ করবে যুক্তরাষ্ট্র! টাঙ্গাইলে লরি-কাভার্ডভ্যান সংঘর্ষে নিহত ১ জিম্বাবুয়ে সিরিজে অনিশ্চিত সৌম্য বেনাপোল সীমান্তে ৭০ লাখ টাকার স্বর্ণের বারসহ পাচারকারী আটক ৪ বিভাগে হতে পারে বজ্রসহ বৃষ্টি!

সকল