১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

প্রতারক নিয়ে গেল মমিরন বেগমের বয়স্ক ভাতার টাকা

প্রতারক নিয়ে গেল মমিরন বেগমের বয়স্ক ভাতার টাকা - ছবি : নয়া দিগন্ত

উপজেলা সমাজসেবা অফিসের বারান্দার খুঁটিতে হেলান দিয়ে বসে আছেন মমিরন বেগম। চেহারায় বয়সের ছাপ স্পষ্ট। চোখ দু’টো কোঠরের ভেতর দেবে গেছে। সেখান থেকে গড়িয়ে পড়েছে কয়েক ফোঁটা নোনা পানি। প্রতারক নিয়ে গেছে তার বয়স্ক ভাতার টাকা।

মঙ্গলবার দুপুরে তিন মাসের বয়স্ক ভাতার ১৫ শ’ টাকা তুলতে ভৃরুঙ্গামারী উপজেলা সমাজসেবা অফিসে যান মমিরন বেগম। টাকাটা তিনি পেয়েও যান। কিন্তু উপজেলা পরিষদ চত্বরে ওঁৎ পেতে থাকা প্রতারক কৌশলে তার টাকা হাতিয়ে নিয়ে পালিয়ে যায়।

মমিরন বেগম জানান, একজন টাকা গুনে দেয়ার কথা বলে তার কাছ থেকে টাকা নেয়। পরে তা ফেরত না দিয়ে পালিয়ে যায়।

মমিরন বেগম ভূরুঙ্গামারী উপজেলার আন্ধারীঝাড় ইউনিয়নের চর বারুইটারী গ্রামের মৃত ওমর আলীর স্ত্রী। জাতীয় পরিচয়পত্র অনুযায়ী তার জন্ম ১৯৩৭ সালে। বয়সের ভারে ঠিকমত কথা বলতে পারেন না তিনি। স্বামী মারা যাবার পর থেকে তিনি ছেলের সাথে আন্ধারীঝাড় ইউনিয়নের চর ধাউরারকুঠি গ্রামে থাকেন।

উল্লেখ্য, ভূরুঙ্গামারি উপজেলা পরিষদ চত্বর থেকে গত বছরের মে মাসে সোনাভান বেওয়া নামের অপর এক বৃদ্ধার বিধবা ভাতার টাকা ছিনতাইয়ের ঘটনা ঘটে। এছাড়াও একাধিকবার বয়স্ক ভাতা ও বিধবা ভাতার টাকা ছিনতাইয়ের ঘটনা ঘটেছে বলে জানা গেছে।

বয়স্ক নাগরিকদের সাথে ঘটে যাওয়া এরূপ ঘটনার পুনরাবৃত্তি রোধে প্রশাসনের পক্ষ থেকে জোরালো পদক্ষেপ গ্রহণ করার দাবি এলাকার সচেতন মহলের।


আরো সংবাদ



premium cement