১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

বুড়িমারী স্থলবন্দরের ওপারে কোটি টাকার স্বর্ণসহ বাংলাদেশী আটক

- সংগৃহীত

লালমনিরহাটের পাটগ্রামে সোমবার বুড়িমারী ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে ভারতে পাচারের সময় প্রায় এক কোটি টাকা মূল্যের স্বর্ণের বারসহ মনির হোসেন নামে এক পাসপোর্ট যাত্রীকে আটক করেছে চ্যাংড়াবান্ধা কাস্টমস। আটককৃত মনির পাবনা জেলার ফরিদপুরের বাসিন্দা। ভারতের পশ্চিমবঙ্গ থেকে প্রকাশিত উত্তরবঙ্গ সংবাদ থেকে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, সোমবার সকালের দিকে মনির বুড়িমারী ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে ভারতে প্রবেশ করে। এ সময় বুড়িমারী স্থলবন্দরের ওপারে চ্যাংড়াবান্ধা শুল্ক কর্মকর্তাদের মনিরকে দেখে সন্দেহ হলে তার দেহ তল্লাশী করে প্রায় কোটি টাকা মূল্যের কয়েকটি স্বর্ণের বিস্কুট উদ্ধার করা হয়। এর আগেও চ্যাংড়াবান্ধা কাস্টম এবং বুড়িমারী বিজিবি কয়েক কোটি টাকার স্বর্ণসহ বাংলাদেশী পাসপোর্ট যাত্রীকে আটক করেছিল।

এদিকে স্থলবন্দরের ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে এভাবে কোটি কোটি টাকার স্বর্ণ ভারতে পাচার হওয়ায় এলাকায় ব্যাপক চাঞ্চল্য সৃষ্টি হয়েছে। কাস্টমস, বিজিবি এবং ইমিগ্রেশন পুলিশের চোখকে ফাঁকি দিয়ে কিভাবে কোটি কোটি টাকার স্বর্ণ ভারতে পাচার করা হচ্ছে তা নিয়ে অনেকেই প্রশ্ন তুলেছেন।

বিষয়টি জানতে চাইলে বুড়িমারী ইমিগ্রেশন কর্মকর্তা খন্দকার মাহমুদ বলেন, বিষয়টি আমিও শুনেছি। তবে আমি তাদের (চ্যাংড়াবান্ধা ইমিগ্রেশন) নিকট নাম পাসপোট নম্বরসহ বিস্তারিত জানতে চেয়েছি। এ ব্যাপারে বুড়িমারী স্থলবন্দরের সহকারী কমিশনার সোমেন কুমার চাকমার সাথে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।


আরো সংবাদ



premium cement