২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

পা দিয়ে লিখে গোল্ডেন জিপিত্র ৫ পেয়েছে মানিক

পা দিয়ে লিখে গোল্ডেন জিপিত্র ৫ পেয়েছে মানিক - ছবি : নয়া দিগন্ত

জন্ম থেকেই দুই হাত নাই। তারপরও সুস্থ ও স্বাভাবিক অন্যান্য শিক্ষার্থীর মতই পা দিয়ে লিখে জেএসসিতে গোল্ডেন জিপিএ ৫ পেয়েছে কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার শারীরিক প্রতিবন্ধী শিক্ষার্থী মানিক রহমান। অদম্য মেধাবী মানিক রহমান এবছর ফুলবাড়ী জছিমিঞা মডেল সরকারী উচ্চ বিদ্যালয় থেকে জেএসসি পরীক্ষায় অংশ নিয়েছে। তার রোল ৬১৮০১৩। মঙ্গলবার দুপুরে ফলাফল প্রকাশিত হওয়ার পর মানিকের গোল্ডেন জিপিএ ৫ পাওয়ার খবর শুনে সকলেই মুগ্ধ।

শারীরিক প্রতিবন্ধী এই মানিক রহমান উপজেলার সদর ইউনিয়নের চন্দ্রখানা গ্রামের ওষুধ ব্যবসায়ী মিজানুর রহমান ও মরিয়ম বেগমের ছেলে। পরিবারের বড় ছেলে মানিক রহমান জন্ম থেকেই শারীরিক প্রতিবন্ধী। তার দুটো হাত নাই, একটি পা অন্যটির চেয়ে অনেকাংশে খাটো। কিন্তু পড়াশোনায় কখনও পিছিয়ে যায়নি মানিক।

শারীরিক প্রতিবন্ধকতা থাকলেও পিইসি পরীক্ষায় জিপিএ-৫ সহ ট্যালেন্টপুলে বৃত্তি এবং সদ্য প্রকাশিত জেমসসি’র ফলাফলে গোল্ডেন জিপিএ ৫ পেয়েছে সে।

শুধু পা দিয়ে লেখাই নয়, পা দিয়ে মোবাইল চালানো এবং কথা বলা সহ কম্পিউটার টাইপিং ও ইন্টারনেট ব্যবহারেও পারদর্শী মানিক রহমান ভবিষ্যতে কম্পিউটার ইঞ্জিনিয়ার হয়ে বাবা-মায়ের স্বপ্ন পূরণ করতে চায় ।

ফুলবাড়ী ফুলবাড়ী জছিমিঞা মডেল সরকারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবেদ আলী খন্দকার জানান, শারীরিক প্রতিবন্ধি হওয়ার পরেও মানিক রহমান অন্যান্য শিক্ষার্থীদের চেয়ে ভাল ফলাফল করায় আমরা মুগ্ধ। সে জীবনে অনেক বড় হোক এ দোয়া করি।


আরো সংবাদ



premium cement