২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

স্টার্ট নেয়নি উড়োজাহাজ, যাত্রী ছাড়াই ঢাকায় ফেরত

- ছবি : নয়া দিগন্ত

যান্ত্রিক ত্রুটির কারণে সৈয়দপুর বিমানবন্দরে আসার পর বাংলাদেশ বিমানের একটি ফ্লাইট বাতিল করা এয়ারক্রাফটটি একদিন পর যাত্রী ছাড়াই ঢাকার উদ্দেশ্যে ফেরত পাঠানো হয়েছে।

গতকাল সোমবার সন্ধ্যায় ঢাকা থেকে সৈয়দপুরে এসে ত্রুটি ধরা পড়ায় বিজি-৪৯৪ উড়োজাহাজের ঢাকায় ফিরতি ফ্লাইট বাতিল ঘোষণা করা হয়। এতে ঢাকাগামী ১১ জন যাত্রী ভোগান্তিতে পড়েন এবং এর মধ্যে অনেকে যেতে না পেরে ফিরে গেছেন।

সৈয়দপুর বিমানবন্দর সূত্রে জানা যায়, সোমবার সন্ধা ৫টা ২৫ মিনিটে ঢাকা থেকে বিমানের ফ্লাইটটি এসে পৌঁছে। ২৫ মিনিট বিরতির পর সেটি ৫টা ৫০ মিনিটে ছেড়ে যাওয়ার কথা ছিল। কিন্তু চেকিং এর সময় ইঞ্জিনে যান্ত্রিক ত্রুটি দেখা দেওয়ায় দীর্ঘ সময় ধরে ত্রুটি সারানোর চেষ্টা করা হয়। কিন্তু তাতে সফল না হওয়ায় শেষে ফ্লাইটটি বাতিল ঘোষণা করা হয়। প্রায় ১ ঘন্টা অপেক্ষার পর ফ্লাইট বাতিলের ঘোষণায় ঢাকা যাওয়ার জন্য বিমানবন্দরে আসা ১১ জন যাত্রী ভোগান্তিতে পড়ে।

বাধ্য হয়ে তাদের অনেকে ফিরে গেলেও কয়েকজন আবাসিক হোটেলে অবস্থান করাসহ জরুরী ভিত্তিতে ট্রেনের টিকিট অতিরিক্ত দামে কিনে ঢাকায় যেতে বাধ্য হয়েছেন।

এ ব্যাপারে সৈয়দপুর বিমানবন্দর ম্যানেজার সুশান্ত দত্ত জানান, বিমানের ৪৯৪ নং ফ্লাইটটি ঢাকা থেকে সৈয়দপুরে আসার পর ফেরার জন্য প্রস্তুতি নেওয়ার সময় কোনভাবেই স্ট্রার্ট নিচ্ছিল না। এমতাবস্থায় প্রায় ১ ঘন্টা চেষ্টা চালানো হয় ত্রুটি সম্পর্কে নিশ্চিত হয়ে তা সারিয়ে তোলার। কিন্তু কোনভাবেই ত্রুটি সনাক্ত করা সম্ভব হয়নি। ফলে উড়োজাহাজটি সৈয়দপুর বিমানবন্দরেই সারা রাত অবস্থান করছে।

বিষয়টি ঢাকায় জানানো হয়। সেখান থেকে মঙ্গলবার সকালে নিয়মিত ফ্লাইটে ঢাকা থেকে ইঞ্জিনিয়ার আসার পর দীর্ঘ সময় চেষ্টা চালিয়ে কোন রকম ত্রুটি সারিয়ে তুলেছে। তবে এক্ষেত্রে আরও অধিকতর চেকিং প্রয়োজন রয়েছে। সেকারণে যাত্রী ছাড়াই উড়োজাহাজটিকে ঢাকায় ফেরত পাঠানো হয়েছে। অনাকাঙ্খিত যান্ত্রিক ত্রুটির কারণে ফ্লাইট বাতিল হওয়ায় যাত্রীদের ভোগান্তির কারণে তিনি দুঃখ প্রকাশ করে বিষয়টি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখার জন্য অনুরোধ জানিয়েছেন।


আরো সংবাদ



premium cement
মতলব উত্তরে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু প্রাথমিকে শিক্ষক নিয়োগের শেষ ধাপের পরীক্ষা শুক্রবার লম্বা ঈদের ছুটিতে কতজন ঢাকা ছাড়তে চান, কতজন পারবেন? সোনাহাট স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ত্যাগ করলেন ভুটানের রাজা জাতীয় দলে যোগ দিয়েছেন সাকিব, বললেন কোনো চাওয়া-পাওয়া নেই কারওয়ান বাজার থেকে সরিয়ে নেয়া হচ্ছে ডিএনসিসির আঞ্চলিক কার্যালয় এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত

সকল