০৬ ডিসেম্বর ২০১৯

ঠাকুরগাঁওয়ে লবণকাণ্ড : ৩ ব্যবসায়ীকে কারাদণ্ড, ২ জনকে অর্থদণ্ড

লবণকাণ্ডের দায়ে তিন ব্যবসায়ীকে কারাদণ্ড দেয়া হয় - ছবি : নয়া দিগন্ত

ঠাকুরগাঁওয়ে গুজবের সুযোগ নিয়ে অতিরিক্ত মূল্যে লবণ বিক্রির অপরাধে তিন ব্যবসায়ীকে কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত। পাশাপাশি আরো দুই ব্যবসায়ীকে ৫০ হাজার টাকা করে জরিমানা করেছে।

আজ মঙ্গলবার দুপুরে জেলা প্রশাসকের নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমান আদালত শহরের বাসস্টান্ড এলাকায় অভিযান চালিয়ে সিরাজুল হক ও সারওয়ার হোসেন নামের দুই ব্যবসায়ীকে এক লাখ টাকা জরিমানা করেন এবং কালিবাড়ি বাজার থেকে মাসুদ, সিরাজুল ইসলাম ও নবাব নামের অপর তিন ব্যবসায়ীকে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুল্লাহ আল মামুন।

এর আগে সকাল থেকে শহরের কালিবাড়ি. শীবগঞ্জ ও বাসস্ট্যান্ড বাজারে গুজবের জেরে লবণ কেনার হিড়িক পড়ে। কয়েকঘন্টার মধ্যেই বাজারে লবণের কৃত্রিম সংকট দেখা দিলে ঠাকুরগাঁও জেলা প্রশাসনের পক্ষ থেকে অভিযান পরিচালনা করা হয়।

জেলা প্রশাসক ড. কে এম কামরুজ্জামান সেলিম জানান, পাইকারি বাজারে লবণের সঙ্কট না থাকলেও অসাধু চক্রের কারসাজিতে লবণ সঙ্কটের গুজব ছড়ানো হয়। জেলায় পর্যাপ্ত পরিমাণ লবণ রয়েছে। ইতোমধ্যে জনগণের মধ্যে বিভ্রান্তি রোধে শহরে মাইকিং করা হয়েছে এবং জেলা প্রশাসনের পক্ষ থেকে কয়েকটি ভ্রাম্যমান আদালত শহরের বিভিন্ন বাজার পর্যবেক্ষণে নিয়োজিত আছে।

দেখুন:

আরো সংবাদ

সকল




Paykwik Paykasa
Paykwik