২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

বড়পুকুরিয়া তাপবিদ্যুৎ কেন্দ্রে বুধবার থেকে শ্রমিক ধর্মঘট

- নয়া দিগন্ত

দিনাজপুরের বড়পুকুরিয়া তাপবিদ্যুৎ কেন্দ্রে বুধবার থেকে শ্রমিক ধর্মঘট ও অবস্থান কর্মসূচি ঘোষণা করেছেন শ্রমিক নিয়োগের দাবিতে আন্দোলনরত বড়পুকুরিয়া তাপবিদ্যুৎ কেন্দ্রের শ্রমিক অধিকার আন্দোলন কমিটি ও স্থানীয় বাসিন্দারা। মঙ্গলবারের মাধ্যই বড়পুকুরিয়া তাপবিদ্যুৎ কেন্দ্র কর্তৃপক্ষ শ্রমিক নিয়োগ প্রক্রিয়া শুরু না করলে বুধবার (২০ নভেম্বর) থেকে এই শ্রমিক ধর্মঘট ও অবস্থান কর্মসূচি শুরু হবে বলে আন্দোলনকারীরা জানিয়েছেন।

সোমবার সকাল সাড়ে ১০টায় বড়পুকুরিয়া তাপবিদ্যুৎ কেন্দ্রের প্রধান ফটকের সামনে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করে এই কর্মসূচি ঘোষণা করেন বিদ্যুৎ কেন্দ্রের শ্রমিক অধিকার আন্দোলন কমিটির সাধারণ সম্পাদক আবু সাঈদ। তিনি বলেন, দীর্ঘদিন থেকে তারা বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎ কেন্দ্রে স্থানীয় শ্রমিক নিয়োগের দাবিতে আন্দোলন করে আসছেন, তাদের আন্দোলনের মুখে স্থানীয় প্রশাসন ও বিদ্যুৎ উন্নয়ন বোর্ড স্থানীয় শ্রমিকদের নিয়োগ দেয়ার জন্য সিদ্ধান্ত গ্রহণ করলেও, বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎ কেন্দ্র কর্তৃপক্ষ তাদের সেই নিয়োগ প্রক্রিয়া অদৃশ্য কারণে বন্ধ রেখেছে।

তিনি বলেন, মঙ্গলবারের মধ্যে কর্তৃপক্ষ শ্রমিক নিয়োগ প্রক্রিয়া শুরু না করলে, বুধবার থেকে তাপবিদ্যুৎ কেন্দ্রের প্রধান ফটকে অবস্থান কর্মসূচি ও শ্রমিক ধর্মঘট কর্মসূচি শুরু করা হবে। এসময় শ্রমিক অধিকার আন্দোলন কমিটির সভাপতি হাবিবুর রহমান, শ্রমিক নেতা নুর আলমসহ স্থানীয় শ্রমিক নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।


আরো সংবাদ



premium cement