২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সড়ক অবরোধ

আবাসিক হলে ভর্তিচ্ছুকদের থাকার সুযোগ দেয়াসহ তিন দফা দাবি
-

আবাসিক হলগুলোতে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের থাকার সুযোগ প্রদান, বিগত সময়ে ভর্তি জালিয়াতির সাথে জড়িতদের ভর্তি সংক্রান্ত কর্মকাণ্ড থেকে বিরত রাখা ও সাধারণ শিক্ষার্থীদের হয়রানি বন্ধ করার দাবিতে আজ বুধবার ঢাকা-কুড়িগ্রাম মহাসড়ক চারঘন্টা অবরোধ করে রাখে রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এই দাবিতে তারা ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল ও সমাবেশ ছাড়াও হল সুপারকে অবরুদ্ধ করে রাখে।

দাবি আদায়ে বুধবার বেলা ১১টায় প্রথমে রোকেয়া বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে রাসেল চত্বর থেকে একটি বিক্ষোভ মিছিল নিয়ে প্রশাসনিক ভবনের সামনে অবস্থান নেন শিক্ষার্থীরা। পরে তারা দুপুর ১২টায় ক্যাম্পাসের প্রধান ফটকের সামনে কুড়িগ্রাম-ঢাকা মহাসড়ক অবরোধ করে রাখে। এতে কুড়িগ্রাম ও লালমনিরহাটের সাথে সড়ক যোগাযোগ বন্ধ হয়ে যায়। পরে বিকেল চারটায় শহীদ মুখতার এলাহী হলের প্রভোস্টের অধ্যাপক শাহীনুর রহমান সেখানে গেলে শিক্ষার্থীরা তাকে অবরোধ করে রাখে। পরে তিনি দাবি-দাওয়া মেনে নিলে শিক্ষার্থীরা অবরোধ তুলে নেন।

অবরোধের সময় সমাবেশে শিক্ষার্থীরা বলেন, আবাসিক হলগুলোতে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের থাকার সুযোগ প্রদান, বিগত সময়ে ভর্তি জালিয়াতির সাথে জড়িতদের ভর্তি সংক্রান্ত কর্মকাণ্ড থেকে বিরত রাখা ও সাধারণ শিক্ষার্থীদের হয়রানি বন্ধ করতে হবে। এই তিনটি দাবি বাস্তবায়নে প্রশাসনের প্রতিশ্রুতি না আসা পর্যন্ত তারা আন্দোলন চালিয়ে যাবে।

এ বিষয়ে প্রক্টর (চলতি দায়িত্ব) আতিউর রহমান বলেন, এটি ভর্তি পরীক্ষার কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্ত। এখন যদি সিদ্ধান্ত পরিবর্তন করা লাগে তাহলে কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা কমিটিকে আবার বসতে হবে। এই মুহূর্তে কোনো সিদ্ধান্ত দেয়া যাচ্ছে না। আমরা আলোচনায় বসেছি। এ ব্যাপারে সিদ্ধান্ত নিয়ে জানানো হবে।


আরো সংবাদ



premium cement
ফিলিপাইনে ব্রহ্মস পাঠাল ভারত, ৩৭৫ মিলিয়ন ডলারের চুক্তি চীনের মোকাবেলায় নতুন ডিভিশন ভারতীয় সেনাবাহিনীতে! আবারো চেন্নাইয়ের হার, ম্লান মোস্তাফিজ 'কেএনএফ' সন্ত্রাস : সার্বভৌম নিরাপত্তা সতর্কতা অর্থনীতিতে চুরি : ব্যাংকে ডাকাতি পাকিস্তানে আফগান তালেবান আলেম নিহত যুক্তরাষ্ট্রের সাহায্য না করলে এ বছরই রাশিয়ার কাছে হারতে পারে ইউক্রেন : সিআইএ প্রধান রাশিয়ার সামরিক শিল্পক্ষেত্রে প্রধান যোগানদার চীন : ব্লিংকন ইরাকে সামরিক ঘাঁটিতে 'বিকট বিস্ফোরণ' শেখ হাসিনা সব প্রতিবন্ধকতা উপড়ে ফেলে দেশকে এগিয়ে নিয়ে চলেছেন: পররাষ্ট্রমন্ত্রী গাজায় ইসরাইলি গণহত্যা বন্ধে বিশ্ববাসীকে সোচ্চার

সকল