২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

‘রাজপথে না নামলে সবারই আবরারের মতো অবস্থা হবে’

- নয়া দিগন্ত

মানবতার মা বেগম খালেদা জিয়ার মুক্তি ও বুয়েটের মেধাবী ছাত্র আবরার হত্যার বিচার দাবিতে নীলফামারীর সৈয়দপুর-কিশোরগঞ্জ রাজনৈতিক জেলা বিএনপি’র উদ্যোগে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সমাবেশে বিএনপি, যুবদল, ছাত্রদল, স্বেচ্ছাসেবকদলের নেতাকর্মীরা অংশগ্রহণ করেন। এসময় বক্তরা আওয়ামী লীগকে সন্ত্রাসী ও ভারতের প্রতি নতজানু সরকার বলে আখ্যায়িত করে বলেন, বিনা ভোটের সরকার বলেই বর্তমান শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগ সরকারের কাছে মানবতা বা গণতন্ত্রের কোনো মূল্য নেই। তাই তারা বিনা দোষে মানবতার মা বিএনপি চেয়ারমপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে কারান্তরীণ করে রেখেছে।

রোববার বিকেলে উপজেলা শহরের শহীদ ডা. জিকরুল হক রোডস্থ জেলা বিএনপির কার্যালয়ের সামনে অনুষ্ঠিত এ প্রতিবাদ সমাবেশে সভাপতিত্ব করেন জেলা পরিষদ সদস্য ও জেলা বিএনপি’র আহবায়ক আব্দুল গফুর সরকার। এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য সচিব ও সৈয়দপুর পৌরসভার প্যানেল মেয়র-২ শাহিন আকতার শাহিন, সৈয়দপুর উপজেলা বিএনপির আহ্বায়ক ও কামারপুকুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রেজাউল করিম লোকমান, সৈয়দপুর পৌর বিএনপির আহ্বায়ক শেখ বাবলু, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি এম এ পারভেজ লিটন প্রমুখ।

সমাবেশে বক্তারা অভিযোগ করেন, সরকার দুর্নীতির মাধ্যমে দেশের অর্থ নানাভাবে বিদেশে পাচার করছে। সেই সাথে তাদের এসব অপকর্মের বিরুদ্ধে সোচ্চার হলেই নিরাপরাধ জনগণকে নির্বিচারে হত্যা করছে। যার প্রমান বিশ্বজিৎ হত্যা থেকে শুরু করে সর্বশেষ আবরার ফাহাদ হত্যাকাণ্ড। এভাবে তারা গণতন্ত্রকামী ও স্বাধীনচেতা বাঙ্গালীর উপর নির্যাতন করে বাকস্বাধীনতাসহ সকল প্রকার সাংবিধানিক মৌলিক অধিকার থেকে বঞ্চিত শুধুই নয় পারতপক্ষে গণতন্তের গলা কেটে ফেলার অপচেষ্টায় লিপ্ত হয়েছে। এ থেকে পরিত্রাণের জন্য এখনই সকলকে সোচ্চার হতে হবে, রাজপথে নেমে আন্দোলন সংগ্রামে নিবেদিত হতে হবে। তা না হলে আগামীতে আবরারের মত অবস্থা আমাদের সকলের কপালে জুটবে। পাশাপাশি স্বাধীনতা হারিয়ে আবার আমাদেরকে পরাধীনতার শৃঙ্খলে নিমজ্জিত হতে হবে।

বক্তরা অনতিবিলম্বে বেগম খালেদা জিয়ার মুক্তি দাবি করেন এবং আবরার হত্যার সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক ও দ্রুত বিচার দাবি করেন। সে সাথে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের পিটিয়ে হত্যার সাথে জড়িতদের গ্রেফতার করে বিচার করার এবং পর্দার আড়ালে ইন্ধনদাতাদের খুঁজে বের করে বিচারের আওতায় আনার দাবি জানান।


আরো সংবাদ



premium cement