১৭ অক্টোবর ২০১৯

নৌকার মাঝি হতে গিয়ে বিশ্ববিদ্যালয়ের ৩ শিক্ষার্থীর মৃত্যু

নৌকার মাঝি হতে গিয়ে বিশ্ববিদ্যালয়ের ৩ শিক্ষার্থী মৃত্যু - ছবি : সংগৃহীত

দিনাজপুরের প্রাকৃতিক সৌন্দর্য দেখতে গিয়ে আশুবার বিলে নিজেরা নৌকা চালানোর সময় নৌকাডুবিতে দুই বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীসহ ৩ জনের মৃত্যু হয়েছে। এই ঘটনায় আহত হয়েছেন আরও ২ শিক্ষার্থী। তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। শনিবার বিকাল ৪টার দিকে এই দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- দিনাজপুর সরকারি মহিলা কলেজের প্রথম বর্ষের ছাত্রী ফারিয়া আক্তার মৌমি, হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) সিভিল ইঞ্জিনিয়ারিং অনুষদের ছাত্র হাসনাত দীপ্ত এবং একই বিশ্ববিদ্যালয়ের ফিশারিজ অনুষদের ছাত্র রাফিদ ইসলাম।

তাদের প্রত্যেকেরই বয়স ২১ থেকে ২৫ বছরের মধ্যে বলে জানা গেছে। এদের তিনজনেরই বাড়ি দিনাজপুর সদর উপজেলায়।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, হাবিপ্রবির ৪ ছাত্র ও দিনাজপুর সরকারি মহিলা কলেজের একজন ছাত্রীসহ ৫ জন মিলে দিনাজপুর জেলার নবাবগঞ্জ উপজেলার জাতীয় উদ্যানে ঘুরতে যান। তারা শালবন, কাঠের তৈরি ব্রিজসহ নানা স্থাপনা ঘুরে দেখার পর বিকালে বিল দেখার উদ্দেশে নৌকায় উঠেন।

জাতীয় উদ্যান রক্ষা উন্নয়ন কমিটির সভাপতি মো. মাহাবুবর রহমান জানান, বিকাল ৪টার দিকে তারা মাঝি ছাড়া নিজেরাই নৌকা নিয়ে বিলে ঘুরতে যান। এক সময় বিলের পানিতে নৌকাটি ডুবে গেলে সাঁতার না জানায় সবাই তলিয়ে যান।

এ সময় স্থানীয়রা তাদের উদ্ধার করে নবাবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক তাদের মধ্যে ৩ জনকে মৃত ঘোষণা করেন। বাকি ২ জনের চিকিৎসা চলছে।

স্থানীয়রা জানিয়েছেন, ওই নৌকাটি মাঝখানে ডুবে যাওয়ায় তাদের উদ্ধারের জন্য ঘটনাস্থলে যেতে বেশকিছু সময় অতিবাহিত হয়েছে। তাছাড়া শিক্ষার্থীরা কেউই সাঁতার জানাত না বলে জানিয়েছে তারা।

নবাবগঞ্জ থানার পরিদর্শক (ওসি) সুব্রত কুমার সরকার বিষয়টি নিশ্চিত করেছেন।


আরো সংবাদ

ট্রাম্পের 'অতুলনীয় জ্ঞানের' সিদ্ধান্তে বদলে গেল সিরিয়া যুদ্ধের চিত্র (৩২১৮৮)ভারতের সাথে তোষামোদির সম্পর্ক চাচ্ছে না বিএনপি (১৮৪৫৫)মেডিকেলে চান্স পেলো রাজমিস্ত্রির মেয়ে জাকিয়া সুলতানা (১৪৯৪৬)তুরস্ককে নিজ ভূখণ্ডের জন্য লড়াই করতে দিন : ট্রাম্প (১৪৭০৩)আবরারকে টর্চার সেলে ডেকে নিয়েছিল নাজমুস সাদাত : নির্যাতনের ভয়ঙ্কর বর্ণনা (১৩৮১৫)পাকিস্তানকে পানি দেব না : মোদি (১১২৭৪)১১৭ দেশের মধ্যে ১০২ : ক্ষুধা সূচকে বাংলাদেশ-পাকিস্তানের চেয়ে পিছিয়ে ভারত (৮৯৭০)তুহিনকে বাবার কোলে পরিবারের সদস্যরা হত্যা করেছে : পুলিশ (৮৮৮৫)বাঁচার লড়াই করছে ভারতে জীবন্ত কবর দেয়া মেয়ে শিশুটি (৮৬৮৭)এক ভাই মেডিকেলে আরেক ভাই ঢাবিতে (৮৫২৩)



astropay bozdurmak istiyorum
portugal golden visa