১৬ অক্টোবর ২০১৯

গোবিন্দগঞ্জের মহিমাগঞ্জ ইউপির চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে ভোট চলছে

-

গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার মহিমাগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের শূন্যপদে আজ সোমবার উপ-নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। সকাল ৯টা থেকে ভোট গ্রহণ শুরু হয়েছে।

ভোটগ্রহণ আবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ করার জন্য সকল পদক্ষেপ নেয়া হয়েছে বলে রিটার্নিং অফিস সূত্রে জানা গেছে। ইউনিয়নের ১০টি ভোট কেন্দ্রের জন্য আটজন নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করছেন। নিয়োগকৃত ম্যাজিস্ট্রেটবৃন্দ পুলিশ ফোর্সকে আইনগত নির্দেশনা প্রদান এবং নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘন সংক্রান্ত মোবাইল কোর্ট পরিচালনা করবেন।

রিটার্নিং অফিস সূত্রে আরো জানা গেছে, ভোট গ্রহণের জন্য ১০ জন প্রিজাইডিং অফিসার ৯৪ জন সহ-প্রিজাইডিং অফিসার ও ১ শ’ ৮৮ জন পোলিং অফিসার দায়িত্ব পালন করছেন। ভোট কেন্দ্রের আইন শৃংখলা রক্ষার জন্য প্রতি কেন্দ্রে ২ জন পুলিশ ও পর্যাপ্ত পরিমান আনসার রয়েছেন।

এদিকে, সিংজানী সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে নিয়োগকৃত সহকারী প্রিজাইডিং অফিসার বিশুলিয়া নব সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোস্তাফিজুর রহমানের বিরুদ্ধে অভিযোগ থাকায় তার নিয়োগ বাতিল করা হয়েছে।

এ নির্বাচনে মোট ২৯ হাজার ৩ শ’ ৬৭ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এদের মধ্যে পুরুষ ১৪ হাজার ৪ শ’ ৭৯ জন ও মহিলা ১৪ হাজার ৮শ’ ৮৮ জন।

এ উপ-নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের প্রার্থীসহ পাঁচজন প্রতিদ্বন্দ্বিতা করছেন। প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা হলেন- আওয়ামী লীগের প্রার্থী রেজওয়ানুর রহমান (নৌকা), স্বতন্ত্র প্রার্থী আনোয়ারুল ইসলাম (চশমা), গোলাম কাদির (আনারস), রুবেল আমিন (মোটরসাইকেল) ও সাখাওয়াৎ হোসেন (ঘোড়া)।

উপজেলা নির্বাচন অফিসার ব্রজেন্দ্র নাথ রায় জানান, সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত বিরতিহীন ভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, এ ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল লতিফ প্রধান উপজেলা পরিষদের চেয়াম্যান নির্বাচিত হওয়ায় নির্বাচন কমিশন ওই ইউনিয়নের চেয়ারম্যানের পদ শূন্য ঘোষণা করেন।


আরো সংবাদ




astropay bozdurmak istiyorum