১৬ সেপ্টেম্বর ২০১৯

এরশাদের আসনে ভাতিজা আসিফের মনোনয়ন পত্র দাখিল

এরশাদের আসনে ভাতিজা আসিফের মনোনয়ন পত্র দাখিল - নয়া দিগন্ত

রংপুর-৩ সদর আসনে উপ-নির্বাচনে লড়তে স্বতন্ত্র প্রার্থী হিসেবে জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মরহুম পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদের ভাতিজা সাবেক এমপি হোসেন মকবুল শাহরিয়ার আসিফ মনোনয়নপত্র দাখিল করেছেন। সোমবার দুপুরে রংপুর আঞ্চলিক নির্বাচন অফিসে রিটার্নিং কর্মকর্তার কাছে তিনি শতাধিক নেতাকর্মী নিয়ে মনোনয়নপত্র দাখিল করেন।

মনোনয়ন পত্র দাখিল শেষে সাবেক এমপি আসিফ বলেন, এরশাদের পরিবার বলতে সারা বাংলাদেশের মানুষ আমাদেরকেই বোঝেন। আমি জাতীয় পার্টি থেকে একবার এমপি হয়েছিলাম। এরশাদ পরিবারের জনপ্রিয়তা আমাকে ঘিরেই আছে। সাদ এরশাদ পরিবারের কেউ নয়। তাকে কেউ চেনে না, জানে না। আমি এরশাদের পরিবারের প্রতিনিধি হিসেবে স্বতন্ত্র প্রার্থী হিসেবে অংশগ্রহণ করছি। সুষ্ঠু ভোট হলে আমি বিপুল ভোটে নির্বাচিত হবো।

আসিফ মরহুম এরশাদের ছোট ভাই সাবেক এমপি মরহুম মোজাম্মেল হোসেন লালুর একমাত্র পুত্র। তিনি এরশাদের মনোনয়নে ২০০১ সালের নির্বাচনে রংপুর-১ আসন থেকে এমপি হয়েছিলেন। রংপুর সিটি করপোরেশন নিয়ে মনোনয়ন বিরোধে এরশাদ তাকে দলের সকল পদ পদবি থেকে বহিস্কার করেছিলেন। তখন থেকেই তিনি জাতীয় পার্টিতে নিষ্ক্রিয়।

গত ১৪ জুলাই রংপুর সদর ৩ আসনের এমপি জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা সাবেক প্রেসিডেন্ট ও বিরোধী দলীয় নেতা হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুর পর ১৬ জুলাই আসনটি শুন্য ঘোষণা করে নির্বাচন কমিশন। গত ১ সেপ্টেম্বর আসনটিতে নির্বাচনের জন্য তফসিল ঘোষণা করা হয়। তফসিল অনুযায়ী আগামী ৫ অক্টোবর এখানে ভোট গ্রহন হবে ইভিএম পদ্ধতিতে। এজন্য মনোনয়ন পত্র জমা ও দেয়া যাবে ৯ সেপ্টেম্বর পর্যন্ত। বাছাই হবে ১১ সেপ্টেম্বর। প্রত্যাহারের শেষ দিন ১৬ সেপ্টেম্বর। রংপুর সদর উপজেলা এবং রংপুর সিটি করপোরেশনের ১-৮ নম্বর ওয়ার্ড ছাড়া বাকি এলাকা নিয়ে গঠিত রংপুর-৩ আসনে ভোটার সংখ্যা ৪ লাখ ৪১ হাজার ৬৭৩ জন। এই আসনে ভোটকেন্দ্র ১৩০টি, ভোটকক্ষ ৯১০টি।


আরো সংবাদ

আয়কর আপিল ট্রাইব্যুনালে জেলা জজ নিয়োগ দেয়া হবে : আইনমন্ত্রী ডিআইজি প্রিজনস পার্থ গোপালের জামিন নাকচ খালেদা জিয়ার মুক্তি দাবিতে মৎস্যজীবী দলের মানববন্ধন দুর্নীতিগ্রস্ত ব্যাংক কর্মকর্তাদের তালিকা পাঠানোর নির্দেশ অধিক সার ব্যবহার পরিবেশের জন্য ক্ষতিকর : কৃষি মন্ত্রী যথাযথ সেবা পেলে মানুষ কর দিতে উৎসাহিত হবে : এলজিআরডি মন্ত্রী নিরাপদ অভিবাসনের লক্ষ্য পূরণই আমাদের অঙ্গীকার প্রতিবন্ধীদের অধিকার সুরক্ষা আইন ২০১৩ বাস্তবায়নের আবেদন সাইটসের্ভাসের ১০ ডিসেম্বরের মধ্যে আ’লীগের মেয়াদোত্তীর্ণ কমিটির সম্মেলন করার নির্দেশ হাসপাতালে নবজাতক কন্যা ফেলে বাবা-মা উধাও ঢাবিতে ‘ইয়ুথ ইমপ্যাক্ট : আনলিশিং দ্য পাওয়ার অব ইয়ুথ’ শীর্ষক সেমিনার শুরু

সকল