film izle
esans aroma gebze evden eve nakliyat Ezhel Şarkıları indir Entrumpelung wien Installateur Notdienst Wien webtekno bodrum villa kiralama
২৬ ফেব্রুয়ারি ২০২০

ফুলবাড়ীতে তাপবিদ্যুৎ কেন্দ্রের শ্রমিকদের বিক্ষোভ

দিনাজপুরের বড়পুকুরিয়া তাপবিদ্যুৎ কেন্দ্রের আন্দোলনরত শ্রমিকদের বিরুদ্ধে হয়রানিমূলক মিথ্যা মামলা প্রত্যাহার করে অনতিবিলম্বে উৎপাদন কাজে নিয়োগের দাবীতে বিক্ষোভ সমাবেশ করেছে বড়পুকুরিয়া তাপবিদ্যুৎ কেন্দ্রের আন্দোলনরত শ্রমিকরা। শুক্রবার সকাল সাড়ে ১০টায় ফুলবাড়ী শহরে তারা এই বিক্ষোভ মিছিল বের করেন।

মিছিলটি পৌর শহরের নিমতলা মোড় থেকে শুরু হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুনরায় নিমতলা মোড়ে এসে শেষে হয়। মিছিল শেষে নিমতলা মোড়ে এক পথসভা অনুষ্ঠিত হয়।

পথসভায় বড়পুকুরিয়া তাপবিদ্যুৎ কেন্দ্র আন্দোলন পরিচালনা কমিটির সভাপতি হাবিবুর রহমানের সভাপতিত্বে বক্তব্য রাখেন বাংলাদেশ ট্রেড ইউনিয়ন দিনাজপুর জেলা শাখার সাধারণ সম্পাদক এস. এম নুরুজ্জামান জামান, বড়পুকুরিয়া তাপবিদ্যুৎ কেন্দ্র আন্দোলন পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক আবু সাইদ, বাংলাদেশ ট্রেড ইউনিয়ন ফুলবাড়ী শাখার সাধারণ সম্পাদক নুর আলমসহ আরো অনেকে।

তারা বলেন, দাবি আদায় না হলে কঠোর আন্দোলনে যেতে বাধ্য হবো। বিক্ষোভ মিছিলে তাপবিদ্যুৎ কেন্দ্রের ক্ষতিগ্রস্থ এলাকার প্রায় ২ শতাধিক শ্রমিক ও তাদের পরিবারের সদস্যরা অংশগ্রহণ করেন।

উল্লেখ্য, দেশের উত্তরাঞ্চলের একমাত্র বড়পুকুরিয়া কয়লাভিত্তিক তাপবিদ্যুৎ কেন্দ্র। সেই কেন্দ্রের বড়পুকুরিয়া তাপবিদ্যুৎ কেন্দ্রের তৃতীয় ইউনিটের জন্য ১৫৪ শ্রমিককে নিয়োগ দেওয়ার কথা ছিলো। প্রথম ধাপে ২০ জন শ্রমিক নিয়োগ দেওয়ার কথা থাকলেও কর্তৃপক্ষ কোন কারণ না দেখিয়ে তা স্থগিত করে দেয়। এই ঘটনায় শ্রমিকদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়লে তারা আন্দোলন শুরু করে।

শ্রমিকরা আন্দোলন করলে একদল মুখোশধারী যুবক আন্দোলনকারী শ্রমিকদের ওপর লাঠিসোটা নিয়ে হামলা চালায়। এতে শ্রমিক ও হামলাকারীদের মধ্যে সংর্ঘষে উভয়পক্ষের একাধিক ব্যক্তি আহত হয়। ঘটনাকে কেন্দ্র করে আন্দোলনকারী শ্রমিকদের বিরুদ্ধে কয়েক দফায় একাধিক মামলা দায়ের করা হয়।


আরো সংবাদ

সবার জন্য নিরাপদ পুষ্টিকর খাদ্য নিশ্চিত করতে হবে : কৃষিমন্ত্রী দেশব্যাপী কঠোর কর্মসূচিতে রোগীদের ভোগান্তি হলে দায় কর্তৃপক্ষের ব্লগার হত্যা পরিকল্পনায় ৭ জনের বিরুদ্ধে চার্জ গঠন ঢাকায় কম্বোডিয়ার কিং সিহানুকের নামে সড়ক ছাত্রদলের সভাপতি ও সেক্রেটারির গাড়িবহরে হামলা এডিস মশা থেকে রক্ষায় সর্বাত্মক ব্যবস্থা নেয়া হচ্ছে : সাঈদ খোকন কেরানীগঞ্জে কালেক্টরেট সহকারী কর্মচারীদের ৩ দিনব্যাপী কর্মবিরতি রাজধানীতে নিখোঁজ ব্যবসায়ীর লাশ উদ্ধার সালমান শাহর অপমৃত্যুর মামলার প্রতিবেদন আদালতে খালেদা জিয়ার বিরুদ্ধে জন্মদিন পালনের মামলার শুনানি ১৮ মার্চ চতুর্থবারের মতো ডব্লিউএসআইএস পুরস্কার পেল বিএনএনআরসি

সকল




short haircuts for black women short haircuts for women Ümraniye evden eve nakliyat