১৬ সেপ্টেম্বর ২০১৯

ছুটি শেষে চালু হয়েছে হিলি স্থলবন্দরের আমদানী-রফতানি কার্যক্রম

ছুটি শেষে চালু হয়েছে হিলি স্থলবন্দরের আমদানী-রফতানি কার্যক্রম - নয়া দিগন্ত

টানা ৯ ছুটি শেষে রোববার সকাল থেকে দিনাজপুরের হিলি স্থলবন্দরের আমদানি-রফতানি কার্যক্রম পুনরায় শুরু হয়েছে। পবিত্র ঈদ-উল আযহা ও জাতীয় শোক দিবস উপলক্ষে গত ৯ আগস্ট শনিবার থেকে ১৭ আগস্ট শনিবার পর্যন্ত দেশের দ্বিতীয় বৃহৎ এই স্থলবন্দর, হিলি স্থলবন্দরের আমদানী-রফতানি কার্যক্রম বন্ধ রেখে ছিল। ফলে এ কয়েকদিন বন্ধ ছিল বন্দরের পণ্য আমদানি-রফতানিসহ সকল কার্যক্রম। তবে ইমিগ্রেশন চেকপোষ্ট দিয়ে বাংলাদেশ-ভারতের মধ্যে পাসপোর্টে যাত্রী পারাপার চালু ছিলো।

এদিকে দীর্ঘ নিরবতার পর রোববার সকাল থেকে আমদানী-রফতানি কার্যক্রম শুরু হওয়াই আবারো প্রাণ চাঞ্চল্য ফিরে এসেছে বন্দর এলাকায়। দেশের বিভিন্ন স্থান থেকে পণ্য নিতে আসা ট্রাকগুলো বন্দরের বিভিন্ন পয়েন্টে ভিড়তে শুরু করেছে।

বন্দরের বেসরকারি অপারেটর পানামা হিলি পোর্ট লিংক লিমিট কর্তৃপক্ষ জানিয়েছেন, সকাল থেকে শ্রমিকরা বন্দরে প্রবেশ করতে শুরু করেছে। সেই সাথে ট্রাকে পণ্য উঠা-নামা ও পরিবহনের কাজ শুরু হয়েছে।


আরো সংবাদ

আয়কর আপিল ট্রাইব্যুনালে জেলা জজ নিয়োগ দেয়া হবে : আইনমন্ত্রী ডিআইজি প্রিজনস পার্থ গোপালের জামিন নাকচ খালেদা জিয়ার মুক্তি দাবিতে মৎস্যজীবী দলের মানববন্ধন দুর্নীতিগ্রস্ত ব্যাংক কর্মকর্তাদের তালিকা পাঠানোর নির্দেশ অধিক সার ব্যবহার পরিবেশের জন্য ক্ষতিকর : কৃষি মন্ত্রী যথাযথ সেবা পেলে মানুষ কর দিতে উৎসাহিত হবে : এলজিআরডি মন্ত্রী নিরাপদ অভিবাসনের লক্ষ্য পূরণই আমাদের অঙ্গীকার প্রতিবন্ধীদের অধিকার সুরক্ষা আইন ২০১৩ বাস্তবায়নের আবেদন সাইটসের্ভাসের ১০ ডিসেম্বরের মধ্যে আ’লীগের মেয়াদোত্তীর্ণ কমিটির সম্মেলন করার নির্দেশ হাসপাতালে নবজাতক কন্যা ফেলে বাবা-মা উধাও ঢাবিতে ‘ইয়ুথ ইমপ্যাক্ট : আনলিশিং দ্য পাওয়ার অব ইয়ুথ’ শীর্ষক সেমিনার শুরু

সকল