২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ইউপি চেয়ারম্যানের ওপর হামলার প্রতিবাদে মিঠাপুকুরে আ’লীগের মহাসড়ক অবরোধ

-

রংপুরের মিঠাপুকুরের দুর্গাপুর ইউনিয়ন চেয়ারম্যান আওয়ামীলীগ নেতা সাইদুর রহমান তালুকদারের ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে রোববার দুপুরে থানা ঘেরাও, মহাসড়ক অবরোধ ও প্রতিবাদ সমাবেশ করেছে স্থানীয় এমপিপন্থী আওয়ামী লীগ এবং সহযোগি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। এসময় এক ঘন্টা রংপুর-দিনাজপুর মহাসড়কে যানবাহন চলাচল বন্ধ থাকে।

দুপুর ২ টায় মিঠাপুকুর উপজেলা আওয়ামী লীগ সভাপতি মোজাম্মেল হক মিন্টু, যুবলীগের আহবায়ক আসাদুজ্জামান সম্রাট ও স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক রফিকুল ইসলাম তুহিনের নেতৃত্বে স্থানীয় এমপি আশিকুর রহমান সমর্থিত আওয়ামী লীগের পাঁচ শতাধিক নেতাকর্মী প্রথমে থানা ঘেরাও করে চেয়ারম্যান সাইদুর রহমানের ওপর হামলাকারীদের গ্রেফতারের দাবি জানিয়ে ২৪ ঘন্টার আল্টিমেটাম দেন।

এরপর তারা রংপুর দিনাজপুর মহাসড়ক অবরোধ করে সমাবেশ করে। এতে প্রায় ১ ঘন্টা ওই মহাসড়কে যানবাহান চলাচল বন্ধ থাকে। এতে চরম দুর্ভোগে পড়েন যাত্রীরা। পরে উপজেলা চত্বরে প্রতিবাদ সমাবেশে সভাপতিত্ব করেন ইমাদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনছার আলী মন্ডল। এসময় উপজেলা আওয়ামীলীগ সভাপতিসহ ১৬ টি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এবং আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। তারা বক্তব্যে সাইদুর রহমানের ওপর হামলার জন্য উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাকির হোসেন সরকারের সন্ত্রাসী বাহিনী মাহবুবুর রহমান উজ্জ্বল, শাকিল তার সহযোগিদের ২৪ ঘন্টার মধ্যে গ্রেফতারের দাবি জানান।

প্রসঙ্গত: গত ১৪ জুলাই উপজেলা পরিষদ চত্বরের চায়ের দোকানে দুর্গাপুর ইউনিয়ন চেয়ারম্যান ও স্থানীয় এমপি পন্থী আওয়ামী লীগ নেতা সাইদুর রহমান তালুকদারের ওপর সন্ত্রাসী হামলা হয়। ওই হামলার জন্য স্থানীয় আওয়ামী লীগের উপজেলা চেয়ারম্যান পন্থীদের দায়ী করে বিভিন্ন ধরনের আন্দোলন করে আসছে। স্থানীয় এমপিপন্থীদের অভিযোগ, উপজেলা চেয়ারম্যান জাকির হোসেন সরকারের ইন্ধনেই পুলিশ হামলাকারীদের গ্রেফতার করছে না।

এ ব্যপারে মিঠাপুকুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান জাকির হোসেন সরকার জানান, আমার ওপর মিথ্যা অভিযোগ চাপানো হচ্ছে। আমি নিজেই পুলিশকে ফোন করে সন্ত্রাসীদের গ্রেফতারের কথা বলেছি।


আরো সংবাদ



premium cement