২১ আগস্ট ২০১৯

পাটগ্রামে মৎস্য সপ্তাহ উপলক্ষে গণমাধ্যমকর্মীদের সাথে মতবিনিময়

-

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলায় মাছ চাষের ব্যাপক সম্ভাবনা থাকা সত্ত্বেও মাছ চাষে কেউ এগিয়ে আসছে না জানিয়ে উপজেলা মৎস কর্মকর্তা দীন মোহাম্মদ বলেন, এখানে প্রতিবছর মাছের চাহিদা যেখানে চার হাজার ৬৪৭ মেট্রিক টন সেখানে গত অর্থবছরে উৎপাদন হয়েছে দুই হাজার ৮৬১ মেট্রিক টন। এতে ২০১৮- ১৯ অর্থ বছরে মাছের ঘাটতি এক হাজার ৭৮৬ মেট্রিক টন।

এ ব্যাপারে তিনি গণমাধ্যম কর্মীসহ সকলের সহযোগিতা কামনা করে বলেন, এখানে মাছের যে চাহিদা এ খাতে বিনিয়োগ করলে সাধারণ মানুষ ব্যাপক লাভবান হবে।

জাতীয় মৎস সপ্তাহ উপলক্ষে বুধবার বিকেলে উপজেলা নির্বাহী কর্মকর্তার অফিস কক্ষে স্থানীয় গণমাধ্যম কর্মীদের সাথে মতবিনিময় কালে দীন মোহাম্মদ এ সহযোগিতা কামনা করেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইউএনও আব্দুল করিম।

ইউএনও আব্দুল করিম বলেন, আপনারা মাছ চাষে এগিয়ে আসেন। আমরা আপনাদের সহযোগিতা করব। তবে কারেন্ট জাল দিয়ে মাছ ধরা যাবে না। এ ব্যাপারে মৎস্য বিষয়ক আইন বাস্তবায়নে মোবাইল কোর্ট পরিচালনা করা হবে।

অনুষ্ঠানে মৎস্য ও উপজেলা পরিষদের কর্মকর্তা-কর্মচারী ছাড়াও স্থানীয় গণমাধ্যম কর্মী শফিউল আলম লাবু, আমিনুর রহমান বাবুল, সিরাজুল ইসলাম বসুনিয়া, ছামিউল ইসলাম সানি, আজিনুর রহমান আজিম, এসডি দোহা, কামরান হাবীব প্রমুখ উপস্থিত ছিলেন।

বুধবার থেকে শুরু হয়েছে এ মৎস্য সপ্তাহ। 


আরো সংবাদ




mp3 indir bedava internet