২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

পল্লী নিবাসে প্রস্তুত এরশাদের কবর

পল্লী নিবাসে প্রস্তুত এরশাদের কবর - ছবি-মেজবাহুল হিমেল

জাতীয় পার্টির চেয়ারম্যান ও জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতা সাবেক প্রেসিডেন্ট হুসেইন মুহম্মদ এরশাদের সমাধি রংপুরের পল্লী নিবাসের লিচুবাগান তলায় করার জন্য কবর খননের কাজ শেষ হয়েছে। সোমবার বিকেলে প্রেসিডিয়াম সদস্য মোস্তাফিজার রহমান মোস্তফা কবরের জায়গা নির্ধারণ করে দিয়ে খনন কাজ শুরু করেন। শেষ হয় রাত পৌনে ৮টার দিকে। 

এদিকে, বৃষ্টিতে যাতে এরশাদের জন্য খোড়া কবরে পানি ঢুকতে না পারে, সেজন্য ত্রিপল দিয়ে কবর ঢেকে রাখা হয়েছে। 

রংপুর মহানগর জাতীয় পার্টির দপ্তর সম্পাদক জাহিদ হোসেন লুসিড নয়া দিগন্তকে জানিয়েছেন, এরশাদ স্যারের পল্লী নিবাসের ক্যাম্পাসের ভেতরে গড়া পিতা মকবুল হোসেন মেমোরিয়াল ডায়াবেটিক হাসপাতলের লিচু বাগানের উত্তরপূর্ব পার্শ্বে সমাধির স্থান নির্ধারণ করা হয়েছে। সোমবার বেলা ৩ টায় প্রেসিডিয়াম সদস্য ও সিটি মেয়র মোস্তাফজিুর রহমান মোস্তফার নেতৃত্বে জেলা ও মহানগর নেতৃবৃন্দের উপস্থিতে আল্লাহু আকবার ধ্বনিতে নিজ হাতে কবর খনন শুরু করেন। এ সময় মহানগর সাধারণ সম্পাদক এসএম ইয়াসির, যুগ্ম সাধারণ সম্পাদক লোকমান হোসেন, জেলা যুগ্ম সাধারণ সম্পাদক হাজি আব্দুর রাজ্জাক ও শাফিউল ইসলাম শাফী, মহানগর সাংগঠনিক সম্পাদক জাহিদুল ইসলাম, জেলা সাংগঠনিক সম্পাদক মুন্সি আব্দুল বারী, এরশাদের চাচতো ভাই সামসুজ্জামান মুকুলসহ বিপুল পরিমাণ নেতাকর্মী উপস্থিত ছিলেন।

পরে কবরটি নগরীর দর্শনা মোড় এলাকার জাতীয় পার্টি কর্মী মোহাম্মদ নুরুজ্জামান, আশরাফ আলী ও রোকনুদ্দিন এবং বালাপাড়া এলাকার জাকির হোসেন ও সবুজ আহমেদ কবরটি পুরোপুরি প্রস্তুত করেছেন। 

রংপুর জেলা জাতীয় পার্টির যুগ্ম সাধারণ সম্পাদক শাফিউল ইসলাম শাফী নয়া দিগন্তকে জানান, পল্লী নিবাস ক্যাম্পাসের লিচু বাগানটি স্যারের আগ্রহে তৈরি হয়েছে। তিনি নিজেই গাছ লাগিয়েছেন। রংপুর আসলেই ভোরে তিনি গাছে পানি দিতেন। পরিচর্যা করতেন। সেখানেই তিনি সমাহিত হবেন। কবর খননের কাজ প্রায় সম্পন্নের পথে।

গত ২৬ জুন জ্ঞান হারিয়ে রাজধানীর সিএমইচএ ভর্তি ছিলেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। রোববার পৌনে আটটায় সেখানেই তিনি মৃত্যুবরণ করেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। তাঁর মৃত্যুতে শোকে স্তব্ধ হয়ে গেছে রংপুরসহ উত্তরাঞ্চলের ১৬ জেলার প্রতিটি জনপদ।

এদিকে, রংপুর জাতীয় পার্টির নেতারা এরশাদের জন্য পল্লী নিবাসে কবর খুরে প্রস্তুত রাখলেও শেষ পর্যন্ত তাকে কোথায় দাফন করা হবে তা চূড়ান্ত হয়নি। জাতীয় পার্টিসহ বিভিন্ন সূত্রে জানা গেছে, ঢাকার সামরিক কবরস্থানেই তাকে দাফনের আলোচনা রয়েছে। তবে, গতকাল রোববার জাপা মহাসচিব মসিউর রহমান রাঙা বলেছেন, এরশাদকে কোথায় দাফন করা হবে, তা মঙ্গলবার সিনিয়র নেতারা বসে চূড়ান্ত করা হবে। 


আরো সংবাদ



premium cement