২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

স্বেচ্ছায় জমি ও মাটি দিয়ে রাস্তা নির্মাণ করলো এলাকাবাসী

স্বেচ্ছায় জমি ও মাটি দিয়ে রাস্তা নির্মাণ করলো এলাকাবাসী - নয়া দিগন্ত

নিজেদের প্রয়োজনে নিজেরাই জমি ও মাটি দিয়ে রাস্তা নির্মাণ করলেন এলাকাবাসী। এমন দৃষ্টান্ত স্থাপন করেছেন নীলফামারীর সৈয়দপুর পৌরসভার ৪ নং ওয়ার্ড কয়ানিজপাড়া মহল্লার লোকজন। তারা ৫ জুলাই শুক্রবার সকালে তাদের এলাকার ৩শ’ মিটার রাস্তা প্রায় ৮ ফুট চওড়া করে তৈরী করেন।

জানা যায়, শহরের কয়ানিজপাড়া এলাকায় একটি রাস্তা দীর্ঘদিন থেকে চরম দূরাবস্থায় পতিত হয়েছিল। যাতায়াত করা খুবই দূরহ হয়ে পড়েছিল। এমতাবস্থায় এলাকার আফসার আলীর বাড়ি থেকে শুরু করে পূর্বের বিগবন ড্রেন পর্যন্ত ওই রাস্তাটি নির্মাণে উদ্যোগী হয় কয়েকজন ব্যক্তি তারা নিজেদের মধ্যে আলাপ আলোচনার প্রেক্ষিতে রাস্তা তৈরীতে নেমে পড়ে। এর প্রেক্ষিতে গোলাম মোস্তফা, রূপালী, ফজলু, নজির, লিটন, আফসার আলী প্রমুখ এলাকার ওয়ার্ড কাউন্সিলর জোবায়দুল ইসলাম মিন্টুকে নিয়ে শুরু করলেন রাস্তার নির্মাণ কাজ।

এলাকাবাসী ও জমি দাতা আফসার আলী এ ব্যাপারে বলেন, আমরা এলাকাবাসী জমি ও মাটি দিয়ে রাস্তাটি তৈরী করলাম। এখন পৌর মেয়র অধ্যক্ষ আমজাদ হোসেন সরকারের প্রতি আমাদের দাবি হলো অচিরেই এ রাস্তাটি পাকা করে আমাদের উপহার দিবেন তিনি।
ওয়ার্ড কাউন্সিলর জোব্য়াদুল ইসলাম মিন্টু জানান, অল্প সময়ের মধ্যে রাস্তাটিকে পাকা করা হবে। এজন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য আমরা সর্বাত্বক প্রচেষ্টা করবো।

এ ব্যাপারে সৈয়দপুর পৌরসভার মেয়র অধ্যক্ষ মোঃ আমজাদ হোসেন সরকার বলেন, জমিদাতারা একটি মহৎ উদ্যোগ গ্রহণ করেছেন। তাদের সহযোগিতায় অতিদ্রুত রাস্তাটি পাকা করার ব্যবস্থা নেয়া হবে। এভাবেই যদি এলাকাবাসী নিজেদের প্রয়োজনে রাস্তার জন্য জমি ছেড়ে দেয় তাহলে পৌর কর্তৃপক্ষের জন্য রাস্তা নির্মাণ করা সহজ হয় এবং দ্রুত তা বাস্তবায়নের মাধ্যমে পৌরবাসীর অসুবিধা লাঘব করা সম্ভব হবে। এতে রাস্তা দিয়ে চলাচলকারী এলাকাবাসীসহ সর্বস্তরের জনগণ উপকৃত হবে। অল্প বৃষ্টিতে পানি জমে আর চলাচলে অসুবিধা হবে না।


আরো সংবাদ



premium cement