১৭ জুন ২০১৯

রংপুরে র‌্যাবের ভেজালবিরোধী অভিযান

রংপুরে র‌্যাবের ভেজালবিরোধী অভিযান - নয়া দিগন্ত

রংপুর মহানগরীর বিভিন্ন খাদ্য উৎপাদনকারী প্রতিষ্ঠান, হোটেল ও পলিথিন ফ্যাক্টরিতে অভিযান চালিয়েছে র‌্যাবের ভ্রাম্যমান আদালত। বুধবার সকাল থেকে বৃহস্পতিবার রাত পর্যন্ত অভিযান চালিয়ে ১০ লাখ টাকা জরিমানা, বিভিন্ন মেয়াদে সাজা এবং ২০ লাখ টাকার পলিথিন ও ভেজাল সেমাই-খাদ্যদ্রব্যাদি ধংস করা হয়।

র‌্যাব-১৩ রংপুর সিপিএসসি’র কোম্পানী কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার মোঃ মোতাহার হোসেন জানান, র‌্যাবের একটি আভিযানিক দল নগরীর বিভিন্ন এলাকায় অভিযান চালায়। অভিযানে র‌্যাব সদরদপ্তরের নির্বাহী ম্যাজিষ্ট্রেট উপস্থিত ছিলেন। এসময় ফুলকলি লাচ্ছা ব্রেড এন্ড কনফেকশনারীর মালিক মালিক মোঃ আতাউর রহমান এবং ম্যানেজার মোঃ হামিদুল হককে ৩ লাখ টাকা জরিমানা করা হয়। ওই টাকা অনাদায়ে তাদেরকে ২ মাস করে বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়। এছাড়াও ওই প্রতিষ্ঠানটির অবৈধ ভেজাল প্রায় ৩ লাখ ৮০ হাজার টাকার মালামাল ধ্বংস করে।

অন্যদিকে এভরিডে ফুড কারখানায় অভিযান চালিয়ে ম্যানেজার মোঃ ওয়ায়েজ করনিতে ১ লাখ টাকা জরিমানা, অনাদায়ে ২ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়। এসময় প্রতিষ্ঠানটির ভেজাল প্রায় ৩ লাখ টাকার মালামাল ধ্বংস করা হয়। অভিযানে সোনালী বেকারীর (সেমাই ফ্যাক্টরী) মালিক মোঃ বাবুল মিয়া(৩২) কে দুই লাখ টাকা জরিমানা, অনাদায়ে ৩ মাসের বিনাশ্রম কারাদণ্ড এবং তার প্রতিষ্ঠানের প্রায় তিন লাখ টাকার মালামাল ধ্বংস করে।

এছাড়াও র‌্যাবের আভিযানিক দল মেসার্স মালা প্রিন্টিং এন্ড প্যাকেটিং (পলিথিন কারখানা) এ অভিযান চালিয়ে মালিক মোঃ ইয়াসিন মিয়া (৭৪) এবং ম্যানেজার মোঃ তারিকুল ইসলাম, মোঃ আরিফুল ইসলাম ও মোঃ শরিফুল ইসলামকে পঞ্চাশ হাজার টাকা করে সর্বমোট দুই লাখ টাকা জরিমানা, অনাদায়ে ২ মাস করে বিনাশ্রম কারাদণ্ড দেয়। এসময় প্রতিষ্ঠানটির প্রয় ১০ লাখ টাকার অবৈধ পলিথিন ধ্বংস করে।

অন্যদিকে নগরীর মিঠু হোটেল এন্ড রেস্টুরেন্টে অভিযান চালিয়ে মালিক মোঃ মোস্তফা কামাল (৫০)কে দুই লাখ টাকা জরিমানা, অনাদায়ে ৩ মাসের বিনাশ্রম কারাদণ্ড এবং প্রায় ২০ হাজার টাকার ভেজাল খাদ্য সামগ্রী ধ্বংস করে।

র‌্যাবের এই কর্মকর্তা জানান, কিছু অসাধু ব্যবসায়ী অবৈধভাবে অতিরিক্ত মুনাফার লোভে রমজান মাসের বহুল ব্যবহৃত খাদ্য সামগ্রীতে বিভিন্ন ভেজাল মেশানোসহ ভোক্তা অধিকার আইন লঙ্ঘন করেছে। ভেজাল কারখানা এবং রমজান মাসে ইফতারীর খাবারে ভেজাল মেশানো মালামাল জব্দ করে নগরীর বিভিন্ন স্থানের ৯ জন অসাধু ব্যবসায়ীকে বিভিন্ন মেয়াদে সাজা, জরিমানা এবং ভেজাল মালামাল ধ্বংস করা হয়।


আরো সংবাদ