২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

২৩ বছর পর আত্মহত্যা প্ররোচনার মামলায় ৫ জনের ১৩ বছর কারাদণ্ড

-

রংপুর মহানগরীর বাবুপাড়ার কলেজ ছাত্রী রুমানা আফরোজ তন্দ্রার শ্লীলতাহানি, মারধর ও আত্মহত্যার প্ররোচনার মামলায় ৫ জনের ১৩ বছরের কারাদণ্ডাদেশ দিয়েছে আদালত। ঘটনার ২৩ বছর মামলা চলার পর মঙ্গলবার বেলা ১১টায় নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনাল-১ এর বিচারক জাবিদ হোসেন এই আদেশ দিলেন।
রংপুর নারী ও শিশু নির্যাতন দমন আদালতের পাবলিক প্রসিকিউটর পিপি জাহাঙ্গীর আলম তুহিন জানান, ১৯৯৬ সালের ১ জুলাই রংপুরের বরার্টসনগঞ্জ বাবুপাড়া এলাকার বাসিন্দা ও ঢাকার মিরপুর আইডিয়াল কলেজের দ্বাদশ শ্রেণি ছাত্রী রুমানা আফরোজ তন্দ্রা নিজ বাড়ির পাশের দোকানে দিয়াশলাই আনতে গেলে স্থানীয় মানিক, রতন, রানা, বাবলা, মালেকাসহ বেশ কয়েকজন যুবক তন্দ্রাকে গালিগালাজ ও শ্লীলতাহানির চেষ্টা করে। এর প্রতিবাদ করলে তারা তন্দ্রাকে প্রকাশ্যে মারধর করে শরীরে থাকা কাপড় ছিড়ে দেয় এবং অপহরণের চেষ্টা করে। উপস্থিত এলাকাবাসীর সামনে শ্লীলতাহানি চেষ্টা ও মারধরের ঘটনায় তন্দ্রা মানসিকভাবে ভেঙে যায়। এবং বাড়িতে গিয়ে আত্মহত্যা করে।
এ ঘটনায় মাসুদা চৌধুরীর মা বাদি হয়ে ১৭ জনকে আসামি করে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করে। দীর্ঘ ২৩ বছর ধরে মামলাটির কার্যক্রম চলে। আসামিদের স্বীকারোক্তিমূলক জবানবন্দি ও স্বাক্ষীদের স্বাক্ষ্যগ্রহণ ও চার্জশিট পর্যালোচনা করে মঙ্গলবার আদালত মানিক, রতন, রানা, বাবলা, মালেকাকে বিভিন্ন ধারায় অর্থদণ্ডসহ মোট ১৩ বছরের সাজা প্রদান করেন।
পিপি জানান, দেরিতে হলেও এই রায়ে বাদীপক্ষ ন্যায় বিচার পেয়েছেন। তন্দ্রার পরিবার এ রায়ে সন্তুষ্ট।


আরো সংবাদ



premium cement
থামছে না পুঁজিবাজারে পতন বিনিয়োগকারীদের আর্তনাদ ভারতের লোকসভা নির্বাচনে ভোট শুরু: নাগাল্যান্ডে ভোটার উপস্থিতি প্রায় শূন্য কারাগার এখন বিএনপি নেতাকর্মীদের স্থায়ী ঠিকানা: রিজভী আন্দোলনে ব্যর্থ বিএনপির হাল ধরার কেউ নেই : ওবায়দুল কাদের পাবনায় ভারতীয় চিনি বোঝাই ১২টি ট্রাকসহ ২৩ জন আটক স্বচ্ছতার সাথে সরকারি অনুদানের চলচ্চিত্র বাছাই হবে: তথ্য প্রতিমন্ত্রী মিয়ানমার বিজিপির আরো ১৩ সদস্য পালিয়ে এলো বাংলাদেশে শ্যালকের অপকর্মে দুঃখ প্রকাশ করলেন প্রতিমন্ত্রী পলক মন্দিরে অগ্নিসংযোগের অভিযোগ তুলে ২ ভাইকে হত্যা ইরানে ইসরাইলি হামলার খবরে বাড়ল তেল সোনার দাম যতই বাধা আসুক ইকামাতে দ্বীনের কাজ চালিয়ে যাবো : ডা: শফিকুর রহমান

সকল