১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

সৈয়দপুরে ডায়রিয়া ও জ্বরে আক্রান্ত ১৫২ জন হাসপাতালে ভর্তি

- ছবি : সংগৃহীত

নীলফামারীর সৈয়দপুর ১০০ শয্যা হাসপাতালে সোমবার ডায়রিয়া ও জ্বরে আক্রান্ত হয়ে ১৫২ জন রোগী চিকিৎসাধীন রয়েছে। এছাড়াও আউটডোরে চিকিৎসা নিচ্ছেন ৬ থেকে ৭ শতাধিক রোগী। বিপুল সংখ্যক রোগী সামাল দিতে হিমসিম খেতে হচ্ছে বলে জানিয়েছেন হাসপাতালটির ভারপ্রাপ্ত আরএমও ডা: শামিমা আক্তার সোহাগী।

হাসপাতাল সূত্রে জানা যায়, বিরুপ আবহাওয়ায় তাপমাত্রা বেশি থাকার কারনে ডায়রিয়া ও জ্বরে আক্রান্ত হচ্ছেন রোগীরা। রোববার ডায়রিয়া ওয়ার্ডে ভর্তি করা হয় ৩৫ জনকে। এরমধ্যে বেশির ভাগ শিশু ও বৃদ্ধ মহিলা। হাসপাতালটির ধারণ ক্ষমতা ১০০ শয্যার হলেও বর্তমানে ভর্তি রোগী রয়েছেন ১৫২ জন। আউটডোরে রোববার চিকিৎসা দেয়া হয়েছে ৬৭০ জনকে এবং সোমবার প্রায় ৬৫০ জন রোগীকে।

ভারপ্রাপ্ত আরএমও ডা: শামিমা আক্তার সোহাগী জানান, তাপমাত্রা বেশি থাকার কারনেই মূলত ডায়রিয়ায় আক্রান্ত হচ্ছেন রোগীরা। এছাড়াও ইরি মৌসুমে রোদে কাজ করেও অনেকে ডায়রিয়া ও জ্বরে আক্রান্ত হচ্ছেন। আমাদের জনবল কম থাকায় চিকিৎসা সেবা দিতে হিমসিম খেতে হচ্ছে। তবে পর্যাপ্ত ঔষধ সরবরাহ থাকায় আমরা আন্তরিকভাবে রোগীদের সেবা দিয়ে আসছি।


আরো সংবাদ



premium cement
ভারতে লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোট পড়েছে ৬০ শতাংশ সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী চন্দনাইশ, বাঁশখালী ও বোয়ালখালীতে ৩ জনের মৃত্যু গাজায় ইসরাইলি হামলায় নিহতের সংখ্যা ৩৪ হাজার ছাড়াল শ্যালকের অপকর্মে দুঃখ প্রকাশ করলেন প্রতিমন্ত্রী পলক রাজশাহীতে ট্রাকচাপায় ৩ মোটরসাইকেল আরোহী নিহত পাবনায় দুই গ্রুপের সংঘর্ষে হতাহত ২২ বিল দখলের চেষ্টা, জেলা ছাত্রলীগ নেতাকে গণপিটুনি ‘শাহাদাতের তামান্নায় উজ্জীবিত হয়ে কাজ করলে বিজয় অনিবার্য’ কারাগারে নারী হাজতিকে হাত-পা বেঁধে নির্যাতন, প্রধান কারারক্ষীসহ ৩ জনের বদলি

সকল