১৮ জুন ২০১৯

সৈয়দপুরে ডায়রিয়া ও জ্বরে আক্রান্ত ১৫২ জন হাসপাতালে ভর্তি

নীলফামারীর সৈয়দপুর ১০০ শয্যা হাসপাতালে সোমবার ডায়রিয়া ও জ্বরে আক্রান্ত হয়ে ১৫২ জন রোগী চিকিৎসাধীন রয়েছে। এছাড়াও আউটডোরে চিকিৎসা নিচ্ছেন ৬ থেকে ৭ শতাধিক রোগী। বিপুল সংখ্যক রোগী সামাল দিতে হিমসিম খেতে হচ্ছে বলে জানিয়েছেন হাসপাতালটির ভারপ্রাপ্ত আরএমও ডা: শামিমা আক্তার সোহাগী।

হাসপাতাল সূত্রে জানা যায়, বিরুপ আবহাওয়ায় তাপমাত্রা বেশি থাকার কারনে ডায়রিয়া ও জ্বরে আক্রান্ত হচ্ছেন রোগীরা। রোববার ডায়রিয়া ওয়ার্ডে ভর্তি করা হয় ৩৫ জনকে। এরমধ্যে বেশির ভাগ শিশু ও বৃদ্ধ মহিলা। হাসপাতালটির ধারণ ক্ষমতা ১০০ শয্যার হলেও বর্তমানে ভর্তি রোগী রয়েছেন ১৫২ জন। আউটডোরে রোববার চিকিৎসা দেয়া হয়েছে ৬৭০ জনকে এবং সোমবার প্রায় ৬৫০ জন রোগীকে।

ভারপ্রাপ্ত আরএমও ডা: শামিমা আক্তার সোহাগী জানান, তাপমাত্রা বেশি থাকার কারনেই মূলত ডায়রিয়ায় আক্রান্ত হচ্ছেন রোগীরা। এছাড়াও ইরি মৌসুমে রোদে কাজ করেও অনেকে ডায়রিয়া ও জ্বরে আক্রান্ত হচ্ছেন। আমাদের জনবল কম থাকায় চিকিৎসা সেবা দিতে হিমসিম খেতে হচ্ছে। তবে পর্যাপ্ত ঔষধ সরবরাহ থাকায় আমরা আন্তরিকভাবে রোগীদের সেবা দিয়ে আসছি।


আরো সংবাদ

সাকিবকে নিয়ে দুশ্চিন্তায় অস্ট্রেলিয়া আমরা সেমিফাইনাল খেলতে চাই : সাকিব ৮ দিন মৃত্যুর সাথে লড়াই করে মারা গেলেন মেধাবী ছাত্র রাজু মোবাইল চার্জ দিতে গিয়ে নারীর মর্মান্তিক মৃত্যু রোহিঙ্গাদের রক্ষায় পদ্ধতিগতভাবে ব্যর্থ হয়েছে জাতিসঙ্ঘ : পর্যালোচনা প্রতিবেদন গাজীপুর সদর উপজেলা নির্বাচনে আওয়ামীলীগ প্রার্থী জয়ী, স্বতন্ত্র প্রার্থীর ভোট বর্জন সাইফউদ্দিন-মোস্তাফিজে ভারতকে পিছনে ফেলল বাংলাদেশ ভোটার শূন্য কেন্দ্রে জালভোটের মহোৎসব ঘাপটি মেরে বসে থাকলেও তাদের ষড়যন্ত্র থেমে নেই : নাসিম ওয়ানডে ক্রিকেটে বিশ্ব রেকর্ড গড়লেন মরগান ‘নেইমার না থাকলেও ব্রাজিলের কিছু হবে না’

সকল