১৮ সেপ্টেম্বর ২০১৯

সৈয়দপুরে ডায়রিয়া ও জ্বরে আক্রান্ত ১৫২ জন হাসপাতালে ভর্তি

নীলফামারীর সৈয়দপুর ১০০ শয্যা হাসপাতালে সোমবার ডায়রিয়া ও জ্বরে আক্রান্ত হয়ে ১৫২ জন রোগী চিকিৎসাধীন রয়েছে। এছাড়াও আউটডোরে চিকিৎসা নিচ্ছেন ৬ থেকে ৭ শতাধিক রোগী। বিপুল সংখ্যক রোগী সামাল দিতে হিমসিম খেতে হচ্ছে বলে জানিয়েছেন হাসপাতালটির ভারপ্রাপ্ত আরএমও ডা: শামিমা আক্তার সোহাগী।

হাসপাতাল সূত্রে জানা যায়, বিরুপ আবহাওয়ায় তাপমাত্রা বেশি থাকার কারনে ডায়রিয়া ও জ্বরে আক্রান্ত হচ্ছেন রোগীরা। রোববার ডায়রিয়া ওয়ার্ডে ভর্তি করা হয় ৩৫ জনকে। এরমধ্যে বেশির ভাগ শিশু ও বৃদ্ধ মহিলা। হাসপাতালটির ধারণ ক্ষমতা ১০০ শয্যার হলেও বর্তমানে ভর্তি রোগী রয়েছেন ১৫২ জন। আউটডোরে রোববার চিকিৎসা দেয়া হয়েছে ৬৭০ জনকে এবং সোমবার প্রায় ৬৫০ জন রোগীকে।

ভারপ্রাপ্ত আরএমও ডা: শামিমা আক্তার সোহাগী জানান, তাপমাত্রা বেশি থাকার কারনেই মূলত ডায়রিয়ায় আক্রান্ত হচ্ছেন রোগীরা। এছাড়াও ইরি মৌসুমে রোদে কাজ করেও অনেকে ডায়রিয়া ও জ্বরে আক্রান্ত হচ্ছেন। আমাদের জনবল কম থাকায় চিকিৎসা সেবা দিতে হিমসিম খেতে হচ্ছে। তবে পর্যাপ্ত ঔষধ সরবরাহ থাকায় আমরা আন্তরিকভাবে রোগীদের সেবা দিয়ে আসছি।


আরো সংবাদ

রিফাত হত্যায় নতুন ভিডিও নিয়ে তোলপাড় সিন্ধুকে বিয়ে করতে চান ৭০ বছরের বৃদ্ধ! রাজি না হলে অপহরণ! কাশ্মিরিদের অবস্থা : নিরাপত্তা বাহিনীর ভয়ে রাত কাটল আপেল গাছে জাবিতে আন্দোলনকারী শিক্ষক-শিক্ষার্থীদের মোবাইলফোন বন্ধ রোহিঙ্গাদের মধ্যে হারিয়ে যাওয়া প্রজন্ম চাই না : জাপানের রাষ্ট্রদূত নবম ওয়েজবোর্ড রোয়েদাদ ঘোষণায় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ গৃহ শিশুশ্রম সবসময়েই উপেক্ষিত থেকেগেছে জাবিতে আন্দোলনকারী শিক্ষক-শিক্ষার্থীদের মোবাইলফোন বন্ধ প্রেস কাউন্সিলের বিবৃতি প্রত্যাহার দাবি এলআরএফের আজ প্রকৌশলী নজরুল ইসলামের শাহাদতবার্ষিকী সাংবাদিক মাহতাবের চিকিৎসায় সহায়তার আবেদন

সকল