২২ সেপ্টেম্বর ২০১৯

রংপুর মহানগরীতে বিআরটিসির দ্বিতল সিটি সার্ভিস বাস চালু

-

রংপুর মহানগরীতে চালু হয়েছে বিআরটিসির দ্বিতল সিটি বাস। আজ সোমবার দুপুরে নগরীর সিও বাজারে আনুষ্ঠানিকভাবে দুটি দ্বিতল বাসের উদ্বোধন করেন সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা ।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রংপুর মেট্রোপলিটন পুলিশের সহকারী কমিশনার (ট্রাফিক) ফরহাদ ইমরুল কায়েস, টিআই দেলোয়ার হোসেন, বিআরটিসি রংপুর ডিপোর ম্যানেজার মেহেদী হাসান, মোটর শ্রমিক ইউনিয়নের সিও বাজার শাখার সভাপতি আব্দুস সামাদ খান, সেক্রেটারি শমসের আলীসহ বিভিন্ন দফতরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মেয়র বলেন, দ্বিতল বাস চালু নাগরিকবান্ধব সিটি করপোরেশন প্রতিষ্ঠার একটি বড় পদক্ষেপ। নগরবাসী নিরাপদে সাচ্ছন্দে কম ভাড়ায় চলাফেরা করতে পারবেন। এর মাধ্যমে নগরীতে যানজট নিরসনও হবে। তিনি নগরবাসী ও গাড়িচালকদের নিয়ম মেনে যাতায়াত করার আহবান জানান।

বিআরটিসি রংপুর ডিপো সূত্রে জানা গেছে, ডাবল ডেকার বাস দুটি চলতি মে মাসের ৭ ও ৯ তারিখে ঢাকার জয়দেবপুর কেন্দ্রীয় ওয়ার্কশপ থেকে রংপুরে আনা হয়। বাস দুটি নগরীর পাগলাপীর থেকে দুটি পৃথক রুটে নিয়মিত চলাচল করবে। একটি বাস পাগলাপীর থেকে পীরগঞ্জ উপজেলা যাবে। এ সময় হাজির হাট, সিওবাজার, মেডিকেল মোড়, শাপলা চত্বর, লালবাগ, কারমাইকেল কলেজ, পার্কের মোড়, রোকেয়া বিশ্ববিদ্যালয়, মডার্ন মোড় এবং পায়রাবন্দ গেটে যাত্রা বিরতি করবে। অন্য বাসটি পাগলাপীর থেকে কাউনিয়া তিস্তা ব্রিজ পর্যন্ত চলাচল করবে। এই বাসটি যাতায়াতে সাতমাথা, তাজহাট, রোকেয়া বিশ্ববিদ্যালয়, পার্কের মোড়, কারমাইকেল কলেজ, লালবাগ, শাপলা চত্বর, মেডিকেল মোড়, সিও বাজার এবং হাজীরহাটে যাত্রা বিরতি করবে। বাসগুলোর দ্বিতীয় তলায় ৪৩ জন ও নিচতলায় ৩২ জন করে যাত্রী বসতে পারবেন।

বাসে প্রতিবন্ধী এবং মুক্তিযোদ্ধাদের জন্য আসন সংরক্ষিত থাকবে। বাসে সিসি ক্যামেরাসহ আধুনিক সকল সুযোগ সুবিধা রয়েছে। আরো দুটি দ্বিতল বাস চালু হওয়ার কথা রয়েছে।


আরো সংবাদ

জি কে শামীমের সাথে দু’টি ছবি নিয়ে না’গঞ্জে তোলপাড় কিশোর অপরাধ প্রতিরোধে পরিবার ও সমাজকে এগিয়ে আসতে হবে প্রধানমন্ত্রীর দূরদর্শী নেতৃত্বে দেশ আজ উন্নয়নের মহাসড়কে : ড. আব্দুর রাজ্জাক এরশাদের স্মরণসভায় জি এম কাদের জাতি দুর্নীতিমুক্ত সমাজ দেখতে চায় সমুদ্র নিরাপত্তা ও ব্লু-ইকোনমি বিষয়ক সেমিনার অনুষ্ঠিত জাতিসঙ্ঘের অধিবেশনে যোগ দিতে টেলিলিংক গ্রুপ চেয়ারম্যানের ঢাকা ত্যাগ শিশুদের যৌন হয়রানি রোধে ডুফার কর্মশালা আশুলিয়ায় গার্মেন্টে চাকরি নিতে এসে তরুণী ধর্ষিত হাতিরঝিল লেক থেকে লাশ উদ্ধার ভিক্টর ক্লাসিক বাসের চালক-সহকারী গ্রেফতার বাংলাদেশের শুভ সূচনা শ্রীলঙ্কাকে উড়িয়ে

সকল