১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

পীরগাছায় আগামীকাল থেকে দ্বিগুণ দামে ধান ক্রয় করা হবে

-

রংপুরের পীরগাছায় কৃষকদের ধান আবাদের ক্ষতি ঠেকানোর জন্য আগামীকাল মঙ্গলবার থেকে বাজার মূল্যের চেয়ে দ্বিগুণ দামে সরকারি ভাবে ধান কেনার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

পীরগাছা উপজেলা নির্বাহী কর্মকর্তা জেসমীন প্রধান আজ সোমবার নয়া দিগন্তকে এ কথা জানান। তিনি এসময় বলেন, প্রতিমণ ধানের দাম ধরা হয়েছে এক হাজার ২৬ টাকা। ধান ক্রয় করা হবে ৪ শ’ মেট্রিক টন। আগামীকাল সকালে ডিসি মহোদয় এর উদ্বোধন করবেন। সরাসরি কৃষকের কাছে থেকে ধান ক্রয় করা হবে।

এ ব্যাপারে পীরগাছা উপজেলা চেয়ারম্যাল আলহাজ্ব আবু নাসের শাহ মাহবুবুর রহমান নয়া দিগন্তকে বলেন, যদি দলীয় প্রভাব মুক্তভাবে, কোনো প্রকার দালালী ছাড়াই প্রকৃত কৃষকের কাছ থেকে ধান ক্রয় করা হয় তাহলে কৃষকদের জন্য এটি ভালো হবে। কিন্তু দলীয়ভাবে কিংবা দালালের মাধ্যমে ধান ক্রয় করলে কৃষকদের কোনো লাভ হবে না।

স্থানীয় কয়েকজন কৃষক নয়া দিগন্তকে বলেন, দলীয় প্রভাব মুক্ত ভাবে ধান কেনা হলেই সরকারের যে ভর্তুকি দিচ্ছে তা আমরা সরাসরি পাব। কিন্তু আমরা কি দলীয় প্রভাব কিংবা দালালের মাধ্যমে ছাড়াই ধান সরকারের কাছে ধান বিক্রি করতে পারবো?- এ প্রশ্নও রাখেন তারা।


আরো সংবাদ



premium cement
চন্দনাইশ, বাঁশখালী ও বোয়ালখালীতে ৩ জনের মৃত্যু গাজায় ইসরাইলি হামলায় নিহতের সংখ্যা ৩৪ হাজার ছাড়াল শ্যালকের অপকর্মে দুঃখ প্রকাশ করলেন প্রতিমন্ত্রী পলক রাজশাহীতে ট্রাকচাপায় ৩ মোটরসাইকেল আরোহী নিহত পাবনায় দুই গ্রুপের সংঘর্ষে হতাহত ২২ বিল দখলের চেষ্টা, জেলা ছাত্রলীগ নেতাকে গণপিটুনি ‘শাহাদাতের তামান্নায় উজ্জীবিত হয়ে কাজ করলে বিজয় অনিবার্য’ কারাগারে নারী হাজতিকে হাত-পা বেঁধে নির্যাতন, প্রধান কারারক্ষীসহ ৩ জনের বদলি প্যারিসে ইরানি কনস্যুলেটে ঢুকে আত্মঘাতী হামলার হুমকিদাতা গ্রেফতার প্রেম যমুনার ঘাটে বেড়াতে যেয়ে গণধর্ষণের শিকার, গ্রেফতার ৫ ‘ব্যাংকিং খাতের লুটপাটের সাথে সরকারের এমপি-মন্ত্রী-সুবিধাবাদী আমলারা জড়িত’

সকল