২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

দেবীগঞ্জে ক্ষতিগ্রস্তদের মধ্যে নগদ অর্থ ও গরু-ছাগল বিতরণ করলেন রেলমন্ত্রী

পঞ্চগড়ের দেবীগঞ্জে ক্ষতিগ্রস্তদের মধ্যে গরু-ছাগল ও নগদ অর্থ বিতরণ করেন রেলপথ মন্ত্রী - নয়া দিগন্ত

পঞ্চগড়ের দেবীগঞ্জে ১০৯ জন ক্ষুদ্র নৃগোষ্ঠীর মধ্যে জনপ্রতি ৫ হাজার টাকা, এককালিন অর্থ হিসেবে ৫ লাখ ৪৫ হাজার টাকা এবং সম্প্রতি ঝড়ে ক্ষতিগ্রস্থ ১০০ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ৩ হাজার টাকা করে মোট ৩ লাখ টাকা বিতরণ করা হয়েছে। এদিকে উপজেলার ১০ জন ভিক্ষুককে ১টি করে গরু ও ১টি করে ছাগল দেয়া হয়েছে। উপজেলা প্রশাসন ও সমাজ সেবা অধিদপ্তর যৌথ্ভাবে এ আয়োজন করে। এ উপলক্ষে শনিবার দুপুরে উপজেলা পরিষদ হলরুমে আলোচনা সভা ও বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
রেলপথ মন্ত্রী মোঃ নুরুল ইসলাম সুজন অনুষ্ঠনে প্রধান অতিথির বক্তব্য প্রদান করেন এবং তালিকাভুক্তদের মাঝে নগদ অর্থ ও গরু, ছাগল বিতরণ করেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রত্যয় হাসান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।
রেলপথ মন্ত্রী নুরল ইসলাম সুজন বলেন, শেখ হাসিনার নেতৃত্বে দেশ এখন এগিয়ে চলছে। আমরা ক্ষুধামুক্ত ও ভিক্ষুকমূক্ত দেশ গড়তে চাই । বঙ্গবন্ধু বলতেন ভিক্ষুক জাতি কখনও মাথা উচু করে দাড়াতে পারে না। ভিক্ষুকের কোন মর্যাদা নেই। বর্তমান সরকার ভিক্ষুক মুক্ত বাংলাদেশ গড়তে ভিক্ষুক পূর্ণবাসন কর্মসূচি হাতে নিয়েছে। যাতে করে কোন লোককে আর মানুষের কাছে হাত পাততে না হয়।
তিনি বলেন, এসডিজি বাস্তবায়নে বাংলাদেশকে অবশ্যই ভিক্ষুকমুক্ত করতে হবে। জেলার দেবীগঞ্জে অর্থনৈতিক জোন হচ্ছে। এটি প্রধানমন্ত্রীর বিশেষ নজরদারিতে রয়েছে। অর্থনৈতিক জোন হলে পঞ্চগড়ের চিত্রই বদলে যাবে। সরকার দেশের উন্নয়নের জন্য কাজ করছে, আপনারা (জনগণ) সরকারের পাশে থাকবেন।
অনুষ্ঠানে জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন, উপজেলা চেয়ারম্যান আব্দুল মালেক চিশতী, সাবেক উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাসনাৎ জামান চৌধুরী জর্জ, টেপ্রীগঞ্জ ইউপি চেয়ারম্যান গোলাম রহমান সরকার প্রমুখ বক্তব্য রাখেন। উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রিতু আক্তার অনুষ্ঠান পরিচলনা করেন।
এর আগে মন্ত্রী পঞ্চগড়ের দেবীগঞ্জের বুড়ি তিস্তা নদী খনন কাজের উদ্ধোধন করেন। প্রায় ৭ কোটি টাকা ব্যয়ে পানি উন্নয়ন বোর্ড নদীর ২০ কিলোমিটার লম্বা এলাকা জুড়ে খনন কাজ বাস্তবায় করা হবে।

 


আরো সংবাদ



premium cement