২২ আগস্ট ২০১৯

অস্বাস্থ্যকর পরিবেশে লাচ্ছা তৈরি: ৫০ হাজার টাকা জরিমানা

রংপুর মহানগরীর তাজহাট এলাকায় বিএসটিআইয়ের অনুমোদন ছাড়াই অস্বাস্থ্যকর নোংরা পরিবেশে লাচ্ছা সেমাই ও চানাচুর তৈরির কারখানায় অভিযান চালিয়েছে ভ্রাম্যমান আদালত। মঙ্গলবার দুপুরে অভিযানে প্রতিষ্ঠানটির মালিক মাসুদা আখতারকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

রংপুর মেট্রোপলিট পুলিশের সহকারী পুলিশ কমিশনার (ডিবি এন্ড মিডিয়া) মোঃ আলতাফ হোসেন জানান, পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে রংপুর মহানগরীর বিভিন্নস্থানে অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে লাচ্ছা সেমাইসহ বিভিন্ন খাদ্যদ্রব্য উৎপাদন হচ্ছে। এমন খবরের ভিত্তিতে মঙ্গলবার দুপুরে আমরা অভিযান চালাই। রংপুর মহানগরীর তাজহাটের সিরাজ উদ্দিনের স্ত্রীর মোছাঃ মাসুদা আক্তারের লাচ্ছা ও চানাচুর তৈরির কারখানায় অভিযান চালাই। এসময় সেখানে অত্যন্ত নোংরা পরিবেশে এসব খাদ্য সামগ্রী তৈরি হচ্ছিল। সেখানে উপস্থিত সিটি করপোরেশনের ম্যাজিস্ট্রেট আব্দুল মান্নান ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ভোক্তা অধিকার আইন ২০০৯ এর ৪৩ ধারা মোতাবেক ৫০,০০০/- (পঞ্চাশ হাজার) টাকা জরিমানা করেন। এবং কারাখানাটি সিলগালা করে দেয়া হয়।

পুলিশের এই কর্মকর্তা আরও জানান, ওই প্রতিষ্ঠানটিতে বিএসটিআইয়ের কোন অনুমোদনও ছিল না। পর্যায়ক্রমে নগরীর সকল এধরনের প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করা হবে।


আরো সংবাদ

বিদ্যুতের খুটিতে ঝুলছে লাইনম্যানের লাশ (৫৭৭৯৫)সীমান্তে পাকিস্তানি সেনাদের গুলিতে ৬ ভারতীয় সেনা নিহত (৪০৭২৫)জঙ্গলে আলিঙ্গনরত পরকীয়া জুটির বজ্রপাতে মৃত্যু (৩৯৮৭৫)ভারতীয় গোয়েন্দা রিপোর্ট : বারুদের স্তূপে কাশ্মির, যেকোনো সময় বিস্ফোরণ (২৬৬৫০)কাশ্মির নিয়ে যা বলছে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ফ্রান্স (১৯১২২)বক্তব্যকে ভুলভাবে নেয়া : যা বললেন জাকির নায়েক (১৬০৫৩)মিয়ানমারে ভয়াবহ সংঘর্ষে ৩০ সেনা নিহত (১৫৮৪১)যেকোনো সময় গ্রেফতার হতে পারেন ভারতের সাবেক অর্থমন্ত্রী চিদম্বরম (১৫৪৭৯)কাশ্মির নিয়ে আবার মধ্যস্ততার প্রস্তাব ট্রাম্পের (১৩৩৯১)১২৮ বছর বয়সের বৃদ্ধের আকুতি : ‘বাবা আমাকে বাঁচাও, ওরা আমারে খেতে দেয় না’ (১২৮২৬)



mp3 indir bedava internet