২২ আগস্ট ২০১৯

শিশুর পেটে আরেক শিশু, এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি

ঠাকুরগাঁওয়ে ১১ বছরের একটি শিশুর পেটে আরেক শিশুর অস্তিত্ব পাওয়া গেছে। বিষয়টিকে কেন্দ্র করে এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। গত শুক্রবার সন্ধ্যায় ঠাকুরগাঁও শহরের একটি ক্লিনিকে শিশুর পেটে অস্ত্রোপচারের পর এ খবর জানা গেছে।

জানা গেছে, গত কয়েকদিন আগে হঠাৎ করেই ঠাকুরগাঁও সদর উপজেলার রহিমানপুর ইউনিয়নের গোয়ালপাড়ার বাবুল রায়ের কন্যাশিশু বিথিকা রায়ের শারীরিক পরিবর্তন ঘটতে থাকে। তার পেট হঠাৎ করেই ফুলে যেতে থাকে। এতে ঘাবড়ে যায় পরিবারের লোকজন। তারা বিথিকাকে রংপুরের এক ডাক্তারের কাছে নিয়ে যান। ডাক্তার পরীক্ষা-নিরীক্ষা শেষে জানায় শিশু বিথিকার পেটে বড় আকারের টিউমার রয়েছে। যা জরুরি ভিত্তিতে অপারেশন করা প্রয়োজন।

বিথিকার দিনমজুর বাবা বাবুল রায়ের মেয়েকে রংপুরে অপারেশন করানোর সামর্থ্য না থাকায় ঠাকুরগাঁওয়ে ফিরে এসে হাসান এক্স-রে ক্লিনিকে ভর্তি করে ডা: মো: নুরুজ্জামান জুয়েলের শরণাপন্ন হন। ডা: জুয়েল ঝুঁকিপূর্ণ অপারেশন হওয়ায় প্রথমে রাজি হননি। পরে বাবুলের পরিবারের অনুরোধ ও আর্থিক অবস্থা বিবেচনা করে অপারেশনের সিদ্ধান্ত নেন।

পরে শুক্রবার বিকেলে ডা: জুয়েল অপারেশন করে দেখেন তার পেটে প্রায় চার কেজি ওজনের একটি টিউমার রয়েছে। টিউমার অপসারণ শেষে টিউমারটি কেটে তিনি হতভম্ব হয়ে যান। তিনি দেখতে পান, টিউমারের ভেতরে রয়েছে আরেক শিশু। সেখানে শরীরের হাত পা, কলিজাসহ শরীরের নানা অংশ বিদ্যমান।

এ ব্যাপারে ডা: মো: নুরুজ্জামান জুয়েল জানান, মেডিক্যাল সায়েন্সে এটাকে বলে ঋবঃঁং রহ ভবঃড় অর্থাৎ বাচ্চার পেটের ভিতরে বাচ্চা। জন্মগতভাবে বিথিকা যমজ। কিন্তু কোনো কারণবশত বিথিকার জন্মের সময় অন্য শিশুটি বিথিকার শরীরের ভেতরে রয়ে যায় এবং একটা নির্দিষ্ট সময়ের পর তা তার শরীরে বাড়তে থাকে। বর্তমানে শিশু বিথিকার শারীরিক অবস্থা ভালো। আশা করা যায় আর কোনো ঝুঁকি নেই।


আরো সংবাদ

৭৫-এর পরিকল্পনাকারীদের বিচারে জাতীয় কমিশন গঠনের দাবি রাজধানীতে জেএমবির চার সদস্য গ্রেফতার ২১ আগস্ট গ্রেনেড হামলায় জড়িতদের শাস্তি নিশ্চিত করা হবে : প্রধানমন্ত্রী মিয়ানমারে ফিরে না গেলে রোহিঙ্গাদের ভাসানচরে পাঠানো হবে : পররাষ্ট্রমন্ত্রী সংসদ সচিবালয়ের আবাসন সমস্যা দূর করতে আরো ৫০০ ফ্যাট কুড়িগ্রামে ব্রহ্মপুত্র নদে ভেলায় সবজি চাষ বর্জ্য ব্যবস্থাপনা খাতে বিনিয়োগ করার আহ্বান অবশেষে রোহিঙ্গারা ফিরছেন আজ থেকে মিয়ানমারে রোহিঙ্গা পরিস্থিতি আরো অবনতির আশঙ্কা ১৫ আগস্ট আর ২১ আগস্টের হত্যাকাণ্ড একই সূত্রে গাঁথা : কাদের কাশ্মির নিয়ে আন্তর্জাতিক আদালতে যাবে পাকিস্তান

সকল




mp3 indir bedava internet